রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

তীব্র গরমে অনলাইন ক্লাসের সিদ্ধান্ত জবির, বন্ধ পরীক্ষা

আপডেট : ২১ এপ্রিল ২০২৪, ১৩:৫২

রাজধানীসহ সারাদেশে বইছে তাপপ্রবাহ। সূর্যের প্রখর তাপ ও তীব্র গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে শিক্ষার্থীসহ সারা দেশের মানুষ। চলমান দাবদাহে গতকাল শনিবার শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান (প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয় এবং সরকারি-বেসরকারি কলেজ, মাদ্রাসা কারিগরি) ৭ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। তবে বিশ্ববিদ্যালয়গুলো নিয়ে দেওয়া হয়নি কোনো নির্দেশনা।

রোববার (২১ এপ্রিল) তীব্র গরমে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ক্লাস-পরীক্ষা চলবে কিনা সে বিষয়ে সিদ্ধান্ত এসেছে। যেখানে আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পর্যন্ত অনলাইনে ক্লাস নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এ সময়ের মধ্যে পূর্বনির্ধারিত সকল ধরনের পরীক্ষা না নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। এসব পরীক্ষার সময় পুননির্ধারণ করা হবে।

বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন বলেন, আপাতত চলতি সপ্তাহের জন্য আমরা এ সিদ্ধান্ত নিয়েছি। গরমের তীব্রতার উপর নির্ভর করে আগামী সপ্তাহে আবারও মিটিং করা হবে। সেখানে পরবর্তী সপ্তাহে বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস-পরীক্ষা হবে কিনা অথবা হলেও কীভাবে নেওয়া হবে সে বিষয়ে সিদ্ধান্ত আসবে।

ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন