বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

অনেক দূর যাওয়া বাকি: শান্ত

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১২:০৯

বাংলাদেশ জাতীয় দলের তিন ফরম্যাটের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। গতকাল তিনি দেশের ক্রীড়া সাংবাদিক ও ক্রীড়া লেখকদের সুপ্রাচীন সংগঠন বাংলাদেশ স্পোর্টস প্রেস অ্যাসোসিয়েশনের (বিএসপিএ) স্পোর্টস পারসন অব দ্য ইয়ারের পুরস্কার পেয়েছেন। পুরস্কার হাতে পেয়ে নিজেকে এবং দলকে আরো অনেক দূর নিয়ে যাওয়ার কথা বলেছেন টাইগার নেতা। নিজের খারাপ মুহূর্তে কীভাবে সময় পার করেন সে সম্পর্কেও কথা বলেছেন বাংলাদেশের কাপ্তান। 

এ দিকে ফুটবলার রাকিব হোসেনও পেয়েছেন একই পুরস্কার। তারা পুরস্কার পান রানার্স আপ ক্যাটাগরিতে। আর চ্যাম্পিয়ন পুরস্কার পেয়েছেন অ্যাথলেটিক্স ইমরানুর রহমান। তাকে স্পোর্টস পারসন অব দ্য ইয়ার ঘোষণা করা হয়। পপুলার চয়েজ হয়েছেন শেখ মোরসালিন।

জমকালো অনুষ্ঠানে ২০২৩ সালের সেরাদের পুরস্কার পেয়ে নাজমুল হোসেন শান্ত আয়োজকদের ধন্যবাদ দেন। সে সময়ে নিজের বিষয়ে তিনি বলেন, ‘খেলোয়াড় হিসেবে প্রত্যেকটা মানুষের জীবনে খারাপ সময় আসে। কিন্তু আমি কখনো ঘাবড়ে যাইনি যে, আমি ভালো করছি না। আমার যে পরিকল্পনা থাকে, আমি আমার কাজের জায়গা থেকে কতটুকু সৎ, আমি কাজটা কতটুকু সত্ভাবে করছি এবং আমার নিজের ওপরে কতটুকু বিশ্বাস—এই জিনিসটা সবসময় খেয়াল রাখি। অতীতের যেই খারাপ সময়গুলো ছিল, ঐ সময়ে একটা জিনিসই চিন্তা করেছি যে, আমি আমার কাজটা ঠিকমতো করছি। আমি আমাকে বিশ্বাস করি যে, এই জায়গাটায় আমি উপযুক্ত। ঐ বিশ্বাস থেকে আজকে যতটুকু আসতে পেরেছি। কিন্তু এখনো আমার কাছে মনে হয় যে, অনেক দূর যাওয়া বাকি। সুতরাং সবার কাছ থেকে দোয়া চাইব, সবাই যেন দোয়া করেন, বিশেষ করে বাংলাদেশ দলের জন্য দোয়া করবেন যেন আমরা ভালো করতে পারি।’

ইত্তেফাক/জেডএইচ