মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এল ক্ল্যাসিকোতে জিতে শিরোপার আরও কাছে রিয়াল

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১২:৪০

দুই রকম সমীকরণ নিয়ে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের বিপক্ষে মাঠে নেমেছিল বার্সেলোনা। জিতলে বেঁচে থাকবে লিগ শিরোপার আশা, হারলেই শিরোপার আরও কাছে চলে যাবে রিয়াল। এমন ম্যাচে রিয়ালের কাছে ৩-২ গোলে হেরেছে কাতালানরা। এতেই লিগ শিরোপার আরও কাছে চলে গেছে লস ব্লাঙ্কোরা।

রোববার (২১ এপ্রিল) রাতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৬ মিনিটেই এগিয়ে যায় বার্সা। আন্দ্রেয়াস ক্রিস্টেনসেনের গোলে লিড নেয় জাভির শিষ্যরা। তবে ম্যাচের ৫৮ মিনিটে রিয়ালকে সমতায় ফেরান ভিনিসিয়ুস জুনিয়র।

 

ডি বক্সে লুকাস ভাসকেসকে ফাউল করলে পেনাল্টি পায় লস ব্লাঙ্কোরা। স্পট কিক থেকে বল জালে জড়িয়ে দলকে সমতা এনে দেন ভিনিসিয়ুস। এরপর একাধিক আক্রমণ করেও গোল পেতে ব্যর্থ হয় দু'দল। ১-১ গোলের সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে রিয়াল-বার্সা।

বিরতি থেকে ফিরে ম্যাচের ৬৯ মিনিটে আবারও লিড নেয় কাতালানরা। ইয়ামালের শট ঠেকাতে গিয়ে পুরোপুরি ক্লিয়ার করতে পারেননি লুনিন। ফিরতি বল ফাঁকায় পেয়ে গোল দিয়ে দেন লোপেজ। 

তবে এর ৪ মিনিট পরেই গোল করে রিয়ালকে সমতায় ফেরান ভাসকেস। এরপর ম্যাচের অতিরিক্ত সময়ে খেলার মোড় ঘুড়িয়ে দেন জুড বেলিংহ্যাম। ম্যাচে যোগ করা সময়ে গোল করে রিয়ালকে উচ্ছ্বাসে ভাসান এই ইংলিশ মিডফিল্ডার। শেষ পর্যন্ত ৩-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে কার্লো আনচেলত্তির শিষ্যরা। 

এই জয়ে ৩২ ম্যাচে ২৫ জয় ও ৬ ড্রয়ে রিয়ালের পয়েন্ট হলো ৮১। সমান ম্যাচে ২১ জয় ও ৭ ড্রয়ে ৭০ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। তৃতীয় স্থানে থাকা জিরোনার পয়েন্ট ৬৮। 

ইত্তেফাক/জেডএইচ