শুক্রবার, ১৪ জুন ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

দিল্লির মিনি বেঙ্গল চিত্তরঞ্জন পার্কে উচ্চাঙ্গ সংগীতের আসর

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ১৪:৪৮

দিল্লির মিউজিক যোগা আর্ট অ্যান্ড কালচার সোসাইটির ব্যবস্থাপনায় রোববার (২১ এপ্রিল) সন্ধ্যায় বিপিন চন্দ্র পাল অডিটোরিয়াম অনুষ্ঠিত হলো ভারতের কিংবদন্তি গজল শিল্পী শ্রীমতি প্রভাতি মুখোপাধ্যায়ের সংগীতের আসর। সঙ্গে ছিলেন তার কন্যা প্রখ্যাত গায়িকা শ্রীমতি তনয়া ভাদুড়ী।

প্রদীপ প্রজ্বলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। এরপর সোসাইটির কর্ণধার শ্রীমতি অনীতা হালদার উত্তরীয় পরিয়ে এবং ফুলের স্তবক দিয়ে দুই শিল্পীকে বরণ করেন। বাংলাদেশ হাইকমিশনের মিনিস্টার (প্রেস) শাবান মাহমুদ মুখ্য অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শ্রীমতি অনীতা হালদার তাকে উত্তরীয় পরিয়ে এবং ফুলের স্তবক অভ্যর্থনা জানান। আন্তর্জাতিক বাংলা ভাষা-সংস্কৃতি সমিতির সাধারণ সচিব শ্রী সুভাষ চন্দ্র রায়সহ অন্যান্য অতিথিদেরও অভ্যর্থনা জানানো হয়। 

অনুষ্ঠানের একমাত্র বক্তা বাংলাদেশ হাই কমিশনের মিনিস্টার প্রেস শাবান মাহমুদ বাংলাদেশ হাইকমিশনের পক্ষ থেকে সবাইকে নববর্ষের শুভেচ্ছা জানান। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রগতি এবং ভারত ও বাংলাদেশের গভীর বন্ধুত্বের কথা সংক্ষিপ্ত ভাষণে তুলে ধরেন তিনি। 

শ্রীমতি তনয়া ভাদুড়ী কয়েকটি বিভিন্ন স্বাদের সঙ্গীত পরিবেশন করে সকলের মন জয় করেন। এরপর কিংবদন্তি গায়িকা শ্রীমতি প্রভাতি মুখোপাধ্যায়ের একক উচ্চাঙ্গ সংগীত শুরু হয়। নয়াদিল্লীর সিআর পার্কে এ ধরনের আয়োজন এই প্রথম ।

ইত্তেফাক/এআই