বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

নবাবগঞ্জে মাদক কারবারিদের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ

আপডেট : ২২ এপ্রিল ২০২৪, ২১:৫৩

ঢাকার নবাবগঞ্জ উপজেলার চুড়াইন ইউনিয়নের মুসলেমহাটি এলাকায় মাদক কারবারি ও সন্ত্রাসী কর্মকাণ্ডের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে মুসলেমহাটি উত্তরপাড়া জামে মসজিদের সামনে দাঁড়িয়ে মানববন্ধন করা হয়। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে গ্রামের প্রধান সড়ক প্রদক্ষিণ করেন।

মানববন্ধনে বিক্ষোভকারীরা অভিযোগ করেন, দীর্ঘদিন ধরে ঐ এলাকার মাহবুব, রনি ও সুজনসহ তার পরিবারের সদস্যরা মাদক কারবারি করে আসছে। তাদের বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে। তা ছাড়া এলাকায় জমি দখলসহ নানা অভিযোগ রয়েছে তাদের।

মানববন্ধনকারীরা আরও অভিযোগ করেন, সম্প্রতি স্থানীয় কবরস্থানের পুকুরের কয়েক লাখ টাকার মাছ রাতের আধাঁরে চুরি করে নিয়ে যায়। প্রতিবাদ করায় এলাকার বেশ কয়েকজনকে হুমকি প্রদান করেন মাহবুব গং। তাদের কর্মকাণ্ডে প্রতিবাদে ফুঁসে উঠে এলাকাবাসী।

চুড়াইন ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল জলিল বেপারীসহ বিক্ষোভকারীরা মাদক কারবারিদের নির্মূলে ঢাকা-১ আসনের সংসদ সদস্য ও প্রধানমন্ত্রীর শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানের হস্তক্ষপ কামনা করেছেন। সেইসঙ্গে এদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আহবান জানান।

এ মানববন্ধনে উপস্থিত ছিলেন চুড়াইন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল বেপারী, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বাসেদ প্রামাণিক, সাধারণ সম্পাদক সাব্বির হোসেন বাদল, চুড়াইন ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ড সদস্য সাইদ খান, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সহসভাপতি জাহাঙ্গীর মোল্লা, মোসারফ মোল্লা, মোরাদ বেপারি, সাবেক মেম্বার মোরাদ বেপারিসহ এলাকার গুরুত্বপূর্ণ ব্যক্তিরা।

ইত্তেফাক/পিও