শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

হোম অব ক্রিকেটে আইসিসির পর্যবেক্ষক দল

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ০৯:৪৫

চলমান ডিপিএলের সুপার লিগ পর্বের প্রথম রাউন্ডের ম্যাচে গতকাল মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল বর্তমান চ্যাম্পিয়ন আবাহনী ও প্রাইম ব্যাংক। শিরোপার লড়াইয়ের গুরুত্বপূর্ণ ম্যাচ। সবার মনোযোগ সেদিকেই তবে হঠাৎ সবার নজর পরে স্টেডিয়ামের গ্যালারির দিকে। সেখানে নীল রঙা টি-শার্ট পরা কয়েক জন কর্মকর্তা হেঁটে হেঁটে সব কিছু দেখছিলেন আর তাদের সঙ্গে ছিল বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের কয়েক জন কর্মকর্তাও। পরে জানা গেল নীল রঙের টি-শার্ট পড়া যারা ছিলেন তারা সবাই আইসিসির পর্যবেক্ষক। তারা আসন্ন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আয়োজক দেশ বাংলাদেশে এসেছেন।

মূলত চলতি বছরের অক্টোবর মাসে বসতে যাচ্ছে নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর, আর এবারের আসরের আয়োজক বাংলাদেশ। তাই বিশ্বকাপের জন্য সম্ভাব্য ভেন্যু পরিদর্শনে বাংলাদেশে এসেছে আইসিসির পাঁচ সদস্যের এই পর্যবেক্ষক দল। এর মধ্যে রয়েছেন নারী বিশ্বকাপের ইভেন্ট অপারেশন্স ম্যানেজার গুরজিত সিং, পিচ পরামর্শক অ্যান্ডি অ্যাটকিনসন, কমার্শিয়াল ও স্পনসরশিপ বিভাগের লায়লা স্টেইন, হসপিটালিটি বিভাগের অ্যালানা হোয়াইট ও নিরাপত্তা বিশেষজ্ঞ ডেভিড মুসকার। 

সোমবার (২২ এপ্রিল) তারা হোম অব ক্রিকেট খ্যাত শের-ই-বাংলা স্টেডিয়াম পুরোটা ঘুরে দেখেন। গ্যালারি ও তার পাশাপাশি সেখানকার নানা সুযোগ সুবিধা, উইকেট ও মাঠের পরিবেশ সব কিছুই তারা দেখেন সঙ্গে মুঠোফোনে ছবিও তুলতে দেখা যায় তাদের। এরপর তারা চলে যান বিসিবির একাডেমি গ্রাউন্ডে। সেখানে তাদেরকে পুরো একাডেমি মাঠ ঘুরিয়ে দেখান বিসিবির কর্মকর্তারা। তাদের পরবর্তী গন্তব্যস্থল সিলেট ও চট্টগ্রাম। সেখানেও তারা একই কাজ করবেন। 

১০ দলের টি-টোয়েন্টি বিশ্বকাপে সরাসরি অংশ নেবে স্বাগতিক বাংলাদেশ, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, দক্ষিণ আফ্রিকা, নিউজিল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও পাকিস্তানের নারী দল। বাকি দুটি দল আসবে বাছাইপর্ব খেলে। আগামী ২৫ এপ্রিল সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে বিশ্বকাপের বাছাইপর্ব। দুই গ্রুপে মোট ১০টি দল অংশ নেবে ঐ টুর্নামেন্টে।

ইত্তেফাক/জেডএইচ