শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়ে জরিমানা গুনলেন কোহলি

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১০:১৫

ব্যাট হাতে দুর্দান্ত হলেও বিরাট কোহলি আর বিতর্ক যেন একই সুতোই গাঁথা। এবার আইপিএলেও তা যেন আবার দেখা গেল। গেল পরশু কলকাতার বিপক্ষে ২২২ রানের তাড়ায় বিতর্কিত আউট হন কোহলি। তিনি যেই বলে আউট হন সেটি নো বল ছিল কি না, তা নিয়ে সবখানে চলছে যুক্তি-পালটা যুক্তি। মাঠেও সেই বিষয়ে ফিল্ড আম্পায়ারের সঙ্গে তর্কে জড়িয়েছিলেন কোহলি। তবে সেটিকে ভালোভাবে নেয়নি কর্তৃপক্ষ। 

তাই এবার ম্যাচ রেফারির রিপোর্টের ভিত্তিতে এই তারকা ব্যাটারকে শাস্তি দিল ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। তাকে ম্যাচ ফির ৫০ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তর্কে জড়িয়ে যে ভুল করেছেন সেটিও স্বীকার করে নিয়েছেন কোহলি। চলমান আইপিএলে গেল রবিবার দিনের কলকাতার নাইট রাইর্ডাসের বিপক্ষে মাঠে নামে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। সেই ম্যাচে আগে ব্যাট করে স্কোর বোর্ডে ২২২ রান তোলে স্বাগতিক কলকাতা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরু করে আরসিভি। ৭ বল খেলে এক চার এবং দুই ছক্কায় কোহলি করেন ১৮ রান। 

তবে ম্যাচের তৃতীয় ওভারের প্রথম বলে হার্ষিত রানার করা বল বিরাট কোহলির কোমরের ওপর দিয়ে চলে বল ঠিকঠাক ভাবে ব্যাটের সঙ্গে সংযোগ করতে পরেননি বেঙ্গালুরুর এই ব্যাটার। ফলে বোলারের হাতে ক্যাচ তুলে দেন তিনি। মাঠে থাকা আম্পায়ার আউট দিলে সেই সিদ্ধান্ত পছন্দ হয়নি কোহলির। যা নিয়ে মাঠের মধ্যে আম্পায়ারদের সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন এই ক্রিকেটার।

ইত্তেফাক/জেডএইচ