বুধবার, ২৯ মে ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

চিরপ্রতিদ্বন্দ্বী মিলানকে হারিয়ে শিরোপা জিতলো ইন্টার 

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১১:১৯

শিরোপা উৎসবের জন্য সবরকম প্রস্তুতি নিয়েই চিরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের বিপক্ষে মাঠে নেমেছিল ইন্টার মিলান। মর্যাদার মিলান ডার্বিতে ২-১ গোলের জয় পেয়েছে ইন্টার। এতেই পাঁচ ম্যাচ হাতে রেখে ইতালিয়ান সিরি আ শিরোপা নিজেদের করে নিয়েছে ইন্টার মিলান। এটি ইন্টারের ২০তম সিরি আ শিরোপা।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখিয়েছে ইন্টার মিলান। আর তাই গোলের দেখা পেতেও খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ১৮ মিনিটে কর্নার থেকে পাওয়া বলে হেড করে বল জালে জড়ান এসি মিলানেরই সাবেক তারকা ফ্রান্সিসকো এসেরবি।

তার গোলেই ম্যাচে লিড নেয় ইন্টার মিলান। এরপরও বেশ কিছু আক্রমণ করে ইন্টার। তবে গোল করতে ব্যর্থ হয় তারা। শেষ পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ইন্টার মিলান।

বিরতি থেকে ফিরেই আবারও গোলের দেখা পায় ইন্টার। ম্যাচের ৪৯ মিনিটে ডি বক্সের বাইরে থেকে দর্শনীয় এক গোল করেন মার্কাস থুরাম। তার গোলে ব্যবধান দ্বিগুণ করে ইন্টার। এরপর ম্যাচের ৮০ মিনিট গোলের দেখা পায় এসি মিলান। ফুকায়ো তোমোরি গোল করে ব্যবধান কমান।

তবে শেষ পর্যন্ত ২-১ গোলের জয়ে শিরোপা উৎসবে মাতে ইন্টার মিলান।  ৩৩ ম্যাচে ইন্টারের পয়েন্ট ৮৬। সমান ম্যাচে দুইয়ে থাকা এসি মিলানের পয়েন্ট ৬৯। পরের পাঁচ ম্যাচ জিতলেও এসি মিলানের পয়েন্ট হবে ৮৪। ইন্টারকে টপকে যাওয়ার আর কোনো সম্ভাবনা নেই এসি মিলানের। 

ইত্তেফাক/জেডএইচ