রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

এইচবিএল বাংলাদেশে যোগ দিলেন নাবিল রহমান

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ১৭:২৭

সম্প্রতি হাবিব ব্যাংক লিমিটেড (এইচবিএল) বাংলাদেশে কান্ট্রি চিফ রিস্ক অফিসার হিসেবে যোগ দিয়েছেন নাবিল মুস্তাফিজুর রহমান। এর আগে তিনি ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক পিএলসিতে অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে ঝুঁকি ব্যবস্থাপনা, ইসলামী ব্যাংকিং এবং লেনদেন ব্যাংকিংয়ের দায়িত্বে নিয়োজিত ছিলেন। তারও আগে তিনি ব্র্যাক ব্যাংক পিএলসিতে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর এবং চিফ রিস্ক অফিসার হিসেবে নিযুক্ত ছিলেন। 

ব্যাংকবহির্ভূত আর্থিক প্রতিষ্ঠান এবং ব্যবসায়িক সংগঠনসহ দেশ-বিদেশের ব্যাংকে ৩১ বছর কাজ করার অভিজ্ঞতা রয়েছে নাবিল রহমানের। কর্মজীবনে তিনি এইএসবিসি, ক্রেডিট এগ্রিকোল ইন্দোসুয়েজ, এএনজেড গ্রিন্ডলেস ব্যাংক, এবি ব্যাংক, আইপিডিসি, ট্রান্সবাংলা গ্রুপ এবং বেক্সিমকো গ্রুপে বিভিন্ন নেতৃত্বের ভূমিকায় ছিলেন।

ব্যাংকিং পেশায় নাবিল মুস্তাফিজ একজন দক্ষ ব্যক্তিত্ত্ব, করপোরেটে ক্রেডিট এবং ব্যবসায়িক ব্যবস্থাপনা, এসএমই এবং রিটেইল ব্যাংকিংয়ে যার দক্ষতা দীর্ঘদিনের। ইসলামিক ব্যাংকিং এবং জটিল প্রকল্প অর্থায়ন ও কাঠামোগত আর্থিক চুক্তিতেও তার ব্যাপক অভিজ্ঞতা রয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট (আইবিএ) থেকে নাবিল মুস্তাফিজ এমবিএ ডিগ্রি অর্জন করেছেন।

ইত্তেফাক/জেডএইচডি