শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

জিম্বাবুয়ে সিরিজে প্রাথমিক দলে নেই সাকিব-মুস্তাফিজ, কারণ জানালেন প্রধান নির্বাচক

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ২০:১৫

জিম্বাবুয়ে সিরিজের জন্য ১৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে বিসিবি। যেখানে নেই বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান ও কাটার মাস্টার মুস্তাফিজুর রহমান। তবে সাকিব আল হাসান থাকতে পারেন শেষের দিকের ম্যাচগুলোতে।

মঙ্গলবার (২৩ এপ্রিল) গণমাধ্যমকে এমনটি জানিয়েছেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক গাজী আশরাফ হোসেন।

গাজী আশরাফ হোসেন লিপু বলেন, এখন পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে থাকা সাকিব দেশে ফিরবেন এ মাসের শেষ দিকে। এরপর দেশে আসলে সম্ভাবনা আছে ডিপিএলে একটা-দুইটা ম্যাচ খেলার। তারপর আমাদের টিম ম্যানেজমেন্টের সঙ্গে ঢুকে যাবেন তিনি। সেখানে ক্রিকেটীয় স্কিল অনুশীলনের সুযোগ আছে। টিম ম্যানেজমেন্ট ও তিনি যেভাবে চান, তারপর অবশ্যই চাইব যে টি-টোয়েন্টি সিরিজে যেহেতু পাঁচটা ম্যাচ আছে, শেষদিকে তিনি যেন খেলার সুযোগ পান।

এদিকে প্রথম ম্যাচে কাটার মাস্টার মুস্তাফিজুর রহমানের না থাকার সম্ভাবনা বেশি জানিয়ে প্রধান নির্বাচক বলেন, উনাকে আমাদের মেডিকেল টিমের স্ক্রিনিং প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। তারপর তার সঙ্গে কথোপকথন হবে। এরপর আমরা বুঝে নেওয়ার চেষ্টা করব। আমার ধারণা, প্রথম ম্যাচে হয়তো পাওয়া যাবে না।

প্রসঙ্গত, বিশ্বকাপের আগে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসছে জিম্বাবুয়ে ক্রিকেট দল। পাঁচ ম্যাচ সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। বাকি দুটি হবে মিরপুর শের-ই-বাংলায়। আগামী ৩ মে শুরু হবে পাঁচ ম্যাচের সিরিজ। চট্টগ্রামে বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। মিরপুরে সিরিজের শেষ দুই টি-টোয়েন্টি হবে ১০ ও ১২ মে।

বিশ্বকাপের আগে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি সামনে রেখে কদিন আগেই ফিটনেস ট্রেনিং সেরেছেন টাইগার ক্রিকেটাররা। এবার প্রস্তুতি ক্যাম্পের জন্য ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

প্রাথমিক এই দলে ডাক পেয়েছেন সর্বশেষ বিপিএলে দারুণ পারফর্ম করা মোহাম্মদ সাইফউদ্দিন। এ ছাড়া তালিকায় নাম আছে পারভেজ হোসেন ইমন, আফিফ হোসেন, তানভীর ইসলামদেরও। আইপিএলে খেলা থাকায় প্রস্তুতি ক্যাম্পে নেই মুস্তাফিজুর রহমান। এছাড়া ক্যাম্পে থাকছেন না সাবেক অধিনায়ক সাকিব আল হাসানও।

প্রস্তুতি ক্যাম্পে ডাক পেলেন যারা: নাজমুল হোসেন, লিটন দাস, তানজিদ হাসান, তাওহিদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী, মেহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরীফুল ইসলাম, তানজিম হাসান, পারভেজ হোসেন, তানভীর ইসলাম, আফিফ হোসেন, হাসান মাহমুদ, সাইফউদ্দিন, সৌম্য সরকার।

ইত্তেফাক/এবি