রোববার, ২৬ মে ২০২৪, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

দার্জিলিং জেলায় দ্বিতীয় ধাপে লোকসভা নির্বাচন, বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ ৩ দিন

আপডেট : ২৩ এপ্রিল ২০২৪, ২১:৩৬

পঞ্চগড়ের তেঁতুলিয়ায় বাংলাবান্ধা স্থলবন্দর দিয়ে ভারতে পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলায় দ্বিতঅীয় ধাপে লোকসভা নির্বাচনের কারণে টানা তিনদিন জরুরি চিকিৎসা, শিক্ষা ও পচনশীল পণ্য ছাড়াও সকল প্রকার আমদানি-রপ্তানি ও ইমিগ্রেশনে যাত্রী পারাপার বন্ধ ঘোষণা করা হয়েছে।

বন্দর সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানান, ভারতে দ্বিতীয় ধাপে দার্জিলিং জেলায় লোকসভা নির্বাচনের কারণে শিলিগুড়ি পুলিশ কমিশনারের স্বাক্ষরিত প্রাপ্ত এক চিঠিতে ২৪ এপ্রিল বুধবার সকাল হতে ২৬ এপ্রিল পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দর বন্ধ রাখার বিষয়টি জানান ।

জানা গেছে, ভারতে প্রথম ধাপের লোকসভা নির্বাচনে পশ্চিমবঙ্গের, জলপাইগুড়ি, কোচবিহার, আলীপুরদুয়ার হয়ে যাওয়া নির্বাচনের পর দার্জিলিং জেলায় দ্বিতীয় ধাপে লোকসভা নির্বাচনে ২৪ এপ্রিল হতে ২৬ এপ্রিল পর্যন্ত তিনদিন আইন-শৃঙ্খলা পরিস্থিতি কঠোরভাবে নিয়ন্ত্রণে রাখতে এই সিদ্ধান্ত গ্রহণ করেছে।

বাংলাবান্ধা ল্যান্ডপোর্ট লিমিটেডের পোর্ট ইনচার্জ আবুল কালাম আজাদ বলেন, এ বিষয়ে আমরা একটি চিঠি পেয়েছি। এটি বাংলাদেশের কোনো নির্দেশনা না। যেহেতু ভারত সরকারের পক্ষ থেকে এই নির্দেশনা প্রদান করেছে, তাই তারা এই সময়ে বন্দর দিয়ে পচনশীল পণ্য ছাড়া সকল প্রকার আমদানি-রপ্তানি কার্যক্রম পরিচালনার কোনো ট্রাক আসা যাওয়া করতে দিবে না। ২৭ এপ্রিল সকাল থেকে যথারীতি আমদানি-রপ্তানি কার্যক্রম চলবে।
 
বাংলাবান্ধা ইমিগ্রেশন ভারপাপ্ত অফিসার ইনচার্জ অমৃত অধিকারী জানান, ভারতে ফুলবাড়ি ইমিগ্রেশন ইনচার্জ ভাস্কর সুপার চিঠির মাধ্যমে জানান, ভারতে পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলায় দ্বিতীয় ধাপে লোকসভা নির্বাচনের কারণে টানা তিনদিন জরুরি চিকিৎসা, শিক্ষা যাত্রী পারাপার ছাড়া তবে ভারতীয় নাগরিক বাংরাদেশে এবং বাংলাদেশের নাগরিক ভারতে অবস্থান করলে এই সময়ে ইমিগ্রেশন দিয়ে যাতায়াত করতে পারবে। এবং ২৭ এপ্রিল সকাল থেকে যথারীতি যাত্রী পারাপার চলবে।

ইত্তেফাক/পিও