শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

লাহোরে ইরানের প্রেসিডেন্ট রায়িসির হুঁশিয়ারি

আরেকবার ভুল করলে ইসরায়েলেরর কিছুই অবশিষ্ট থাকবে না: ইরান

আপডেট : ২৪ এপ্রিল ২০২৪, ১৪:৫৬

ইরানের প্রেসিডেন্ট সাইয়্যেদ ইব্রাহিম রায়িসি তার দেশের বিরুদ্ধে যেকোনো আগ্রাসনের ব্যাপারে তেল আবিবকে হুঁশিয়ার করে দিয়ে বলেছেন, ইহুদিবাদী ইসরায়েল যদি আরেকটি ভুল করে তাহলে তাকে বিধ্বংসী জবাব দেয়া হবে।

পাকিস্তান সফররত প্রেসিডেন্ট রায়িসি মঙ্গলবার লাহোরের গভর্নমেন্ট কলেজ ইউনিভার্সিটি বা জিসিইউ’তে শিক্ষাবিদ ও সাংস্কৃতিক কর্মীদের এক সমাবেশে বক্তব্য দিতে গিয়ে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। খবর পার্সটুডের।

সিরিয়ায় ইরানি কনস্যুলেটে ইসরায়েলি হামলার জবাবে গত ১৩ এপ্রিল ইসরায়েলি সামরিক ঘাঁটি লক্ষ্য করে তেহরান যে পাল্টা হামলা চালায় সেকথা স্মরণ করেন রায়িসি। তিনি বলেন, সকল আন্তর্জাতিক আইন লঙ্ঘন করে ইহুদিবাদী সরকার দামেস্কে যে আগ্রাসন চালিয়েছিল তার জন্য তেল আবিবকে শাস্তি দেয়া হয়েছে।

এরপর তিনি সাফ জানিয়ে দেন, “ইহুদিবাদী সরকার যদি আরেকবার কোনো ভুল করে এবং ইরানি ভূখণ্ডে আগ্রাসন চালায় তাহলে এবার পরিস্থিতি হবে সম্পূর্ণ আলাদা এবং সেক্ষেত্রে ইসরায়েলের কতটুকু অবশিষ্ট থাকবে তা বলা মুশকিল।”

আগে থেকে ঘোষণা দিয়ে গত ১৩ এপ্রিল ইসরায়েলি সামরিক ঘাঁটিগুলো লক্ষ্য করে শত শত ড্রোন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপ করে ইরান।

দখলদার ইহুদিবাদীদের পাশাপাশি আমেরিকা, ব্রিটেন ও ফ্রান্সসহ তাদের সহযোগী অন্তত ১০টি দেশ পূর্ণ শক্তি দিয়ে এসব ড্রোন ও ক্ষেপণাস্ত্র প্রতিহত করার পরও বেশ কিছু ইরানি ক্ষেপণাস্ত্র ইসরায়েলের কয়েকটি সামরিক ঘাঁটিতে আঘাত হানে এবং এসব ঘাঁটির ব্যাপক ক্ষয়ক্ষতি হয়।

ইরান বলেছে, দেশটি এবারের মতো ইসরায়েলের কোনো বেসামরিক লক্ষ্যবস্তুতে আঘাত হানতে চায়নি; প্রেসিডেন্ট রায়িসি বলেছেন, তবে তেহরান সেরকম কিছু চাইলে ইসরায়েলের অস্তিত্ব থাকবে না।

ইত্তেফাক/এএইচপি