মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

সুন্দরবনের খালে ভাসছে মরা বাঘ

আপডেট : ৩০ এপ্রিল ২০২৪, ১৯:০২

সাধারণত উল্টো খবরটিই বেশি পাওয়া যায়। সুন্দরবন এলাকায় বাঘের আক্রমণে মৃত্যু হয়েছে সাধারণ মানুষের বা মধু সংগ্রহের সময়ে বাঘের অতর্কিত আক্রমণে প্রাণ গিয়েছে স্থানীয় মানুষের। কিন্তু বাঘের মৃত্যু? সেই খবরই মিলল এবার।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকাল ৫টায় সুন্দরবনের জোংড়া আর মরাপশুর খালের মাঝামাঝি এলাকায় আন্ধারিয়া খালে ভাসমান অবস্থায় দেখা মিলল এক মৃত রয়েল বেঙ্গল টাইগার। বাঘটি উদ্ধারে গেছেন বনরক্ষীরা।

সুন্দরবনের কনজারভেটর অফ ফরেস্ট (সিএফ) মিহির কুমার দো বিষয়টি নিশ্চিত করে তিনি বলেন, খবর পাওয়ার পর বনরক্ষীরা উদ্ধার করতে ঘটনাস্থলে। বাঘটিকে ভাসমান অবস্থায় পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে বেশ কয়েক দিন আগে মারা গেছে বাঘটি।

তিনি আরও বলেন, বাঘটির মৃত্যুর কারণ জানতে ময়নাতদন্ত করা হবে। ময়নাতদন্তের প্রতিবেদন এলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। পাশাপাশি, মৃত্যুর কারণ জানার জন্য বাঘটির বয়সসহ অন্যান্য বিষয়গুলো বন বিভাগ অনুসন্ধান করবে বলে জানা গেছে।

এর আগে গত বছরের নভেম্বরে সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের রায়মঙ্গল নদী থেকে একটি মৃত বাঘের দেহ উদ্ধার করে বনবিভাগ। তবে সেই মৃত বাঘটির মাথার কোনো খোঁজ পাওয়া যায়নি। পরে বাঘটিকে মাটিচাপা দেওয়া হয়।

ইত্তেফাক/এবি