মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

জাবি উপাচার্যের নামে ভুয়া ই-মেইল, থানায় জিডি

আপডেট : ০২ মে ২০২৪, ১২:২০

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) উপাচার্যের নামে ভুয়া ই-মেইল আইডি খুলে মানুষের কাছে টাকা চাওয়াসহ নানা বিভ্রান্তিমূলক তথ্য আদান-প্রদান করার অভিযোগ উঠেছে। এ ঘটনায় আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে।

বৃহস্পতিবার (২ মে) সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে উক্ত ই-মেইল থেকে পাঠানো কোনো তথ্য আমলে না নেওয়ারও আহ্বান জানানো হয়েছে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোনো অসৎ ব্যক্তি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নামে একটি ভুয়া ই-মেইল আইডি খুলে বিভিন্ন ব্যক্তির কাছে টাকা-পয়সা চাওয়াসহ নানা ধরনের কথা-বার্তা সম্বলিত বিভ্রান্তিমূলক তথ্য আদান-প্রদান করা হচ্ছে। [email protected] ই-মেইল আইডি থেকে এ ধরনের তথ্য আদান-প্রদানের বিষয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নিকট দৃষ্টিগোচর হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, 'যে ই-মেইল আইডি থেকে বিভ্রান্তিমূলক তথ্য আদান-প্রদান করা হচ্ছে, সেটি আমার ই-মেইল আইডি না। কেউ হয়তো আমাকে বিতর্কিত করা ও বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুণ্ন করার উদ্দেশ্যেই আমার নামে ভুয়া ই-মেইল খুলেছে। অপরাধীকে খুঁজে বের করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার জন্য আশুলিয়া থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে।'

ইত্তেফাক/এআই