মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ফিলিস্তিনের মুক্তির দাবিতে রাবি ছাত্রলীগের বিক্ষোভ

আপডেট : ০৬ মে ২০২৪, ১৪:২৫

আমরা অবশ্যই ফিলিস্তিন রাষ্ট্রকে দখলদার ইসরায়েল বাহিনী থেকে মুক্ত করতে চাই। যখন বিশ্বের অনেক বড় বড় মুসলিম নেতারা চুপ ছিল তখন শেখ হাসিনা সাহসের সাথে দেখিয়ে দিয়েছেন কিভাবে অত্যাচারী মানুষের পাশে দাঁড়াতে হয়। স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার জন্য বিশ্বের অনেক বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা এবং সাধারণ মানুষ যে আন্দোলন করছে তাদের সাথে আমরা একাত্মতা পোষণ করছি।

সোমবার (৬ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি সংলগ্ন 'দলীয় টেন্টে' ইসরায়েল কর্তৃক ফিলিস্তিনিদের ওপর হামলার প্রতিবাদ ও ফিলিস্তিনিদের মুক্তির দাবিতে আয়োজিত বিক্ষোভ মিছিলে রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান এসব কথা বলেন। 

এসময় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, কেন্দ্রীয় ছাত্রলীগ ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে আজকের এই বিক্ষোভ মিছিল। আমরা বিশ্বাস করি, ফিলিস্তিন রাষ্ট্র হিসেবে স্বাধীন হবে হবেই। কারণ ছাত্রদের আন্দোলন কখনো বৃথা যায় না। সারাবিশ্বের ছাত্ররা জেগে উঠেছে দখলদার ইসরায়েলের বিরুদ্ধে। এখন পর্যন্ত ইসরায়েলি হানাদার বাহিনী ৩৫ হাজার গাজাবাসীদের হত্যা করেছে। তার মধ্যে ১৫ হাজারই শিশু। তাদের নির্মম গণহত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কেন্দ্রঘোষিত এই কর্মসূচিতে শাখা ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের পাঁচ শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

ইত্তেফাক/এআই