মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

প্রিয় তারকা সাকিবকে একনজর দেখতে এসে বিদ্যুতে ঝলসে গেলো স্কুলছাত্র

আপডেট : ০৮ মে ২০২৪, ১৫:১৭

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অলরাউন্ডার ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাকিব আল হাসানকে দেখতে গিয়ে মঙ্গলবার (৭ মে) বিকেলে কুমিল্লার চৌদ্দগ্রামে বিদ্যুতের তারে জড়িয়ে জাহিদ হাসান নিরব (১৩) নামের এক স্কুলছাত্র ঝলসে গেছে।

আহত নিরব উপজেলার কনকাপৈত ইউনিয়নের কাগাইশ গ্রামের সৌদিপ্রবাসী জসিম উদ্দিনের ছেলে এবং স্থানীয় ধোড়করা উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্র। আশঙ্কাজনক অবস্থায় তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়েছে। 

বিষয়টি ইত্তেফাককে নিশ্চিত করেছেন চৌদ্দগ্রাম থানার ওসি ত্রিনাথ সাহা।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানায়, চৌদ্দগ্রামে ধোড়করা বাজারে হারলেন কসমেটিক্সের একটি শো-রুম মঙ্গলবার বিকেলে সাকিব আল হাসান উদ্বোধন করবেন- এ সংবাদ পেয়ে উৎসুক জনতার ভিড় করতে থাকে। এক নজর প্রিয় ক্রিকেটারকে দেখতে স্কুলছাত্র জাহিদ হাসান নিরব পাশের মালেক টাওয়ারের দ্বিতীয় তলায় উঠলে সে বিদ্যুতের তারে জড়িয়ে যায়। এসময় তার শরীরে আগুন ধরে যায়। স্থানীয় জনতা বাঁশের সাহায্যে বিদ্যুৎ সংযোগ বিছিন্ন করলে গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য তাকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়।

চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার রবিউল হক ইত্তেফাককে বলেন, ‘আশঙ্কাজনক অবস্থায় জাহিদ হাসান নিরবকে এখানে নিয়ে আসা হয়েছিল, তার শরীরের বুকের অংশের ডান পাশে প্রায় ৪০ শতাংশ ঝলসে গেছে। আমরা প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে প্রেরণ করেছি। 

ওসি ত্রিনাথ সাহা ইত্তেফাককে বলেন, ‘সাকিব আল হাসান আসার আগে উৎসুক জনতার সঙ্গে নিরব নামে এই স্কুল ছাত্রটি একটি ভবনের দ্বিতীয় তলায় উঠার সময় বিদ্যুতের তারে জড়িয়ে ঝলসে যায়। চিকিৎসক জানিয়েছেন তার শরীরের প্রায় ৪০ শতাংশ ঝলসে গেছে।’

চৌদ্দগ্রাম উপজেলার গুনবতী পল্লী বিদ্যুৎ অফিসের এজিএম মাহবুব জিয়া ইত্তেফাককে জানায়, বৈদ্যুতিক কোন শর্ট সার্কিট ছিল না। তবে চালু লাইনে কোনভাবে জড়িয়ে সে আহত হয়।

ইত্তেফাক/এসজেড