শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘গেম অব থ্রোনস’-এর অভিনেতা ইয়ান গেলডার মারা গেছেন

আপডেট : ০৮ মে ২০২৪, ১৭:২৮

এইচবিওর সুপারহিট সিরিজ ‘গেম অব থ্রোনস’-এর জনপ্রিয় অভিনেতা ইয়ান গেলডার মারা গেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। 

বিবিসির প্রতিবেদন অনুযায়ী, পাঁচ মাস পিত্তনালীর ক্যান্সারে আক্রান্ত থাকার পর সোমবার (৭ মে) ইয়ান গেলডার মারা গেছেন। সোশ্যাল মিডিয়ায় এক স্ট্যাটাসে গেলডারের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন তার স্ত্রী বেন ড্যানিয়েলস। 

ইনস্টাগ্রামে এক পোস্টে ড্যানিয়েলস গভীর শোক প্রকাশ করে লিখেছেন, ‘আমার হৃদয়টা লাখ লাখ টুকরো হয়ে গেছে। অত্যন্ত বেদনার সঙ্গে জানাচ্ছি, আমার প্রিয় স্বামী ও জীবনসঙ্গী ইয়ান গেলডারের মৃত্যুর খবর।’ 

ড্যানিয়েলস জানিয়েছেন যে, গেলডার গত বছরের ডিসেম্বর মাস থেকে পিত্তনালী-র ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন।

এই পোস্টে গেলডারের সঙ্গে তার তিন দশকের দীর্ঘ সম্পর্কের কথাও লিখলেন ড্যানিয়েলস। গেলডারের দয়া, উদারতা এবং অবিচল ভালোবাসার উল্লেখ করেছেন এই পোস্টে। 

তিনি লিখেছেন ‘তিনি ছিলেন সবচেয়ে দয়ালু, সবচেয়ে উদার, প্রফুল্ল এবং প্রেমময় মানুষ৷ তিনি একজন চমৎকার অভিনেতা ছিলেন এবং তার সঙ্গে যারা কাজ করেছেন, প্রত্যেকেই তার বড় মনের পরিচয় পেয়েছেন। আমি সত্যিই জানি না আমি তাকে ছাড়া আমি কী করব। 

তিনি তার কঠিন অসুস্থতার সঙ্গে এমন সাহসিকতার সঙ্গে মোকাবিলা করেছিলেন! তিনি অসাধারণ ছিল এবং খুব মিস করব তাকে। আমি তাকে হাসপাতাল থেকে বের করে আনার পরে এই ছবিটি ক্রিসমাসের সময় তোলা হয়েছিল এবং যদিও তিনি সেখানে সবচেয়ে খারাপ তিন সপ্তাহের মধ্যে দিয়ে গিয়েছিলেন। কিন্তু আপনারা তাও দেখতে পারছেন কতটা আনন্দ ও ভালোবাসা তার চোখেমুখে। আমার মিষ্টি চিয়ান্নি ভালোভাবে বিশ্রাম নিন,’।

সহকর্মী অভিনেতা এবং বিনোদন দুনিয়ার সহকর্মীরা প্রয়াত এই অভিনেতাকে শ্রদ্ধা জানান। গেলডারের মৃত্যুতে সবারই মন ভারাক্রান্ত। 

এক অনুরাগী লিখলেন, ‘হে পরম পিতা! ওর আত্মার শান্তি হোক।’ দ্বিতীয়জনের মন্তব্য, ‘ভালো থাকুক চির ঘুমের দেশে।’ তৃতীয়জন লিখলেন, ‘আপনাকে ধন্যবাদ, যেভাবে সেবা করেছে ইয়ান গেলডারের। ভগবান আপনাকে শক্তি দিক।’

ইত্তেফাক/পিএস