শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি নিহত, নিয়ে গেছে লাশ 

আপডেট : ০৮ মে ২০২৪, ১৮:৩৫

পঞ্চগড়ের তেঁতুলিয়া সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে দুই বাংলাদেশি যুবক নিহত হয়েছেন। ঘটনার পর বিএসএফ তাদের লাশ নিয়ে গেছে।

মঙ্গলবার (৭ মে) রাত সাড়ে ১২টার দিকে উপজেলার খয়খাটপাড়া সীমান্ত এলাকার ৪৪৬ নম্বর মেইন পিলারের ১৪ (আর) এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- তেঁতুলিয়া সদর ইনিয়নের মাগুরা গ্রামের জয়নালের ছেলে আ. জলিল (২২) ও ২ নম্বর তীরনইহাট ইউনিয়নের কিতাব উদ্দীনের ছেলে ইয়াছিন (২১)।

স্থানীয় ও নিহতদের পরিবারের সদস্যরা জানান, গভীর রাতে গুলির শব্দ পায় স্থানীয়রা। রাতেই দুই পরিবারের সদস্যরা তাদের দেখতে না পেয়ে খোঁজাখুজি করলে সকালে সীমান্ত এলাকায় ভারতের অভ্যন্তরে বিএসএফের গুলিতে জানতে পারে। এ ঘটনার পর সকাল সাড়ে ৮টায় তাদের লাশ নিয়ে গেছে বিএসএফ। যেহেতু বিএসএফ লাশ নিয়ে গেছে, অতএব আইনি প্রক্রিয়া ছাড়া ২-১ দিনে মরদেহ দেশে আসার কোনো সুযোগ নেই।

তীরনইহাট ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের সদস্য মো. মানিকুজ্জামান গণমাধ্যমকে বলেন, নিহতদের সঙ্গে গিয়ে যারা পালিয়ে এসেছেন, তারাই জানিয়েছেন। লাশ দুটি বিএসএফ গাড়িতে তুলে নিয়ে গেছে বলে শুনেছি।

এদিকে বুধবার দুপুরে কমান্ডার পর্যায়ে বিজিবি ও বিএসএফের মধ্যে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে বিজিবির পক্ষ থেকে জোর প্রতিবাদ জানানো হয়েছে বলে জানিয়েছেন পঞ্চগড় ১৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল যুবায়েদ হাসান।

তিনি বলেন, বিএসএফের গুলিতে দুজন নিহত হয়েছেন। তাদের লাশ বিএসএফ নিয়ে গেছে। নিহত ব্যক্তিদের পরিবারের সঙ্গে কথা বলে পরিচয় সম্পর্কে নিশ্চিত হয়েছি। এ ঘটনায় বিজিবি-বিএসএফের কোম্পানি কমান্ডার কার্যালয়ে পতাকা বৈঠক হয়েছে।

ইত্তেফাক/এবি