মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বিশ্বকাপের জন্য দল ঘোষণা করলো পাপুয়া নিউগিনি

আপডেট : ০৯ মে ২০২৪, ১৪:৪২

প্রথম বারের মতো ২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার যোগ্যতা অর্জন করে আইসিসির সহযোগী দেশ পাপুয়া নিউগিনি। তবে গেল আসরে আর তাদের দেখা যায়নি। আসরের পরই ফের ফিরেছে তারা। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার টিকিট নিশ্চিত করে প্রশান্ত মহাসাগরের কোলঘেঁষা দেশটি। এবারের আসর সামনে রেখে অভিজ্ঞতাকে প্রাধান্য দিয়ে দল ঘোষণা করেছে দলটি। 

গতকাল এক বিবৃতিতে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করে পাপুয়া নিউগিনি। ২০২১ বিশ্বকাপের মতো এবারের আসরেও দলটিকে নেতৃত্ব দেবেন আসাদ ভালা। এক বিবৃতিতে এবারের আসরে নিজেদের আশা নিয়ে দেশটির ক্রিকেট জানায়, ‘আমাদের দলে দুর্দান্ত কিছু খেলোয়াড় আছে। গত টি-টোয়েন্টি বিশ্বকাপে যাওয়া কিছু ছেলেকে অনেক প্রশিক্ষণ দেওয়া হয়েছে, এটা অন্যরকম অনুভূতি। কারণ ২০২১ বিশ্বকাপ কোভিডের সময় ছিল। যার জন্য সেই সময় তেমন একটা প্রস্তুতি নেওয়ার সুযোগ ছিল না। আমরা এই আসরের জন্য মুখিয়ে আছি। কারণ আমরা জানি আমরা এবার ভালো করতে যাচ্ছি।’ 

এবারের আসরে ‘সি’ গ্রুপে খেলবে দলটি; যেখানে তাদের প্রতিপক্ষ স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ, নিউজিল্যান্ড, আফগানিস্তান ও উগান্ডা। ২ জুন স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে দেশটি।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন