সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

নারী ক্রিকেট

ভারতের কাছে হোয়াইটওয়াশ বাংলাদেশ 

আপডেট : ০৯ মে ২০২৪, ১৯:০৪

সিরিজ আগেই হাতছাড়া করেছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। চতুর্থ ম্যাচেও হারের পর উঁকি দিচ্ছিল হোয়াইটওয়াশ। শেষ পর্যন্ত সেটাই হলো। পঞ্চম টি-টোয়েন্টিতে ভারতের কাছে ২১ রানে হেরে ধবলধোলাই হলো বাংলাদেশের মেয়েরা। 

বৃহস্পতিবার (৯ মে) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ভারতের অধিনায়ক হারমানপ্রীত কৌর। দয়ালন হেমলতা ২৮ বলে ৩৭ রান ও স্মৃতি মান্ধানা করেন ২৫ বলে ৩৩ রান। বাংলাদেশের পক্ষে রাবেয়া খান ও নাহিদা আক্তার নেন ২টি করে উইকেট।

১৫৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ভারতের বোলারদের সামনে ধুঁকতে থাকে টাইগ্রেস ব্যাটাররা। দলীয় ৫২ রানের মধ্যে পাঁচ ব্যাটারকে হারিয়ে বিপর্যয়ে পড়ে বাংলাদেশ। 

এরপর শরিফা খাতুনকে সঙ্গে নিয়ে বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করেন রিতু মনি। ৫৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ১০৯ রানে ৩৩ বলে ৩৭ রান করে আউট হন রিতু।

রিতুর বিদায়ের পর ক্রিজে আসা রাবেয়া খাতুনকে সঙ্গে নিয়ে লড়াই চালিয়ে যান শরিফা। শেষ পর্যন্ত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। ২১ বলে ২৮ রানে অপরাজিত থাকেন শরিফা। ভারতের পক্ষে রাধা যাদব নেন ৩টি উইকেট। 

ইত্তেফাক/জেডএইচ