সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ফ্লোরিডা পুলিশের গুলিতে মার্কিন বিমান বাহিনীর সদস্য নিহত

আপডেট : ১০ মে ২০২৪, ১৬:১৫

মার্কিন বিমান বাহিনীর একজন কৃষ্ণাঙ্গ সদস্য ফ্লোরিডা পুলিশের গুলিতে নিহত হয়েছেন। ভুক্তভোগীর নিজ বাড়িতে এই ঘটনাটি ঘটেছে। যে পুলিশ তাকে গুলি করেছে তার সঙ্গ থাকা ক্যামেরার ফুটেজ প্রকাশ করেছে স্থানীয় পুলিশ।

বৃহস্পতিবার তার পরিবারের একজন আইনজীবী হত্যাকাণ্ডের কথা নিশ্চিত করেছেন। খবর বিবিসির।

বিমান বাহিনীর কর্মকর্তারা জানিয়েছেন, নিহতের নাম রজার ফোর্টসন (২৩)। তিনি মার্কিন বিমান বাহিনীর সিনিয়র এয়ারম্যান ছিলেন। তাকে আহত অবস্থায় হাসপাতালে নিয়ে যাওয়া হলে সেখানে তিনি মারা যান।

নিহতের পরিবারের আইনজীবী একজন সাক্ষীর বরাত দিয়ে অভিযোগ করেছেন, পুলিশ ভুল বাড়িতে ঢুকেছে। তবে পুলিশ এই দাবি অস্বীকার করে বলেছে, ওই পুলিশ আত্মরক্ষার জন্য প্রতিক্রিয়া জানিয়েছিলেন। কারণ তিনি ফোর্টসনকে বন্দুক হাতে সশস্ত্র অবস্থায় দেখেছেন।

ফ্লোরিডার হার্লবার্ট ফিল্ডে স্পেশাল অপারেশন উইং থেকে ৮ কিমি দূরে অবস্থিত নিজের বাড়িতেই ফোর্টসনকে গুলি করা হয়। তবে যে তাকে গুলি করেছে তার নাম জানায়নি পুলিশ। ঘটনার পর থেকে ওই পুলিশকে প্রশাসনিক ছুটিতে রাখা হয়েছে।

ওকালুসা কাউন্টি শেরিফ এরিক এডেন বলেছেন, ফ্লোরিডা ডিপার্টমেন্ট অব ল এনফোর্সমেন্ট এবং স্টেট অ্যাটর্নি অফিস ঘটনার তদন্ত করছে।

ঘটনার ভিডিও ফুটেজে দেখা যায়, সংশ্লিষ্ট পুলিশ সদস্য ফোর্টসনের অ্যাপার্টমেন্টে গিয়ে দরজায় কড়া নাড়েন এবং বলেন, তিনি শেরিফের দপ্তর থেকে এসেছেন। দরজা খোলার পর দেখা যায় বন্দুক হাতে দাঁড়িয়ে আছেন ফোর্টসন। দরজা খোলার সঙ্গে সঙ্গে পুলিশ সদস্য তাকে কয়েক রাউন্ড গুলি করেন ও অস্ত্র সমর্পণ করতে বলেন। গুলিবিদ্ধ হয়ে মেঝেতে পড়ে যান ফোর্টসন।

এ ঘটনায় বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে বক্তব্য তুলে ধরেন ফোর্টসনের পরিবারের আইনজীবী বেন ক্রাম্প।

ইত্তেফাক/এসএটি