সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

যাবজ্জীবন এড়াতে ৯ বছর আত্মগোপনে, অবশেষে ধরা যুবক

আপডেট : ১০ মে ২০২৪, ১৬:৪৭

চট্টগ্রামের মিরসরাইয়ে একটি ধর্ষণ মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রমজান আলী বাপ্পীকে (৩০) দীর্ঘ ৯ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। বৃহস্পতিবার (৯ মে) গভীর রাতে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন ওয়াসার মোড় এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। 

রমজান আলী উপজেলার কাটাছরা ইউনিয়নের বামনসুন্দর গ্রামের ছালেহ আহম্মদের ছেলে। গ্রেপ্তার এড়াতে টানা ৯ বছর চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে ছদ্মনামে আত্মগোপনে ছিলেন তিনি। 

জানা গেছে, ২০১৪ সালে এক তরুণীকে ধর্ষণের দায়ে তার বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় বিচার প্রক্রিয়া শেষে আসামির বিরুদ্ধে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার বলেন, ‘ধর্ষণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত ওয়ারেন্টভুক্ত পলাতক আসামি রমজান আলী বাপ্পীকে গ্রেপ্তারের লক্ষ্যে র‌্যাব গোয়েন্দা নজরদারী ও ছায়াতদন্ত অব্যাহত রাখে। তিনি ছদ্মনামে চট্টগ্রাম মহানগরীর খুলশী থানাধীন ওয়াসার মোড় এলাকায় অবস্থান করার খবর পেয়ে আমরা অভিযান পরিচালনা করি। পরবর্তীতে তাকে ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করতে সক্ষম হই।’ 

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আবদুল কাদের বলেন, ‘যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি রমজান আলী বাপ্পীকে র‌্যাব থানায় হস্তান্তর করার পর শুক্রবার দুপুরে তাকে চট্টগ্রাম আদালতে পাঠানো হয়েছে।’ 

ইত্তেফাক/ডিডি