সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

সাকিব-মোস্তাফিজকে নিয়ে ব্যাটিংয়ে বাংলাদেশ 

আপডেট : ১৩ মে ২০২৪, ১৩:০২

জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নিয়েছে বাংলাদেশ। সিরিজ নিশ্চিতের পর চতুর্থ টি-টোয়েন্টিতে মাঠে নামছে দু'দল। শুক্রবার (১০ মে) মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন জিম্বাবুয়ের অধিনায়ক সিকান্দার রাজা।

সিরিজে ৩-০ তে এগিয়ে আছে টাইগাররা। প্রথম দুই ম্যাচে ৮ ও ৬ উইকেটের ব্যবধানে জয় পায় বাংলাদেশ। এরপর তৃতীয় ম্যাচে জিম্বাবুয়েকে ৯ রানে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই সিরিজ নিজেদের করে নেয় স্বাগতিকরা। 

এই ম্যাচে একাদশে তিন পরিবর্তন এনেছে টাইগাররা। ফিরেছেন সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও সৌম্য সরকার। বাদ পড়েছেন লিটন দাস, মোহাম্মদ সাইফুদ্দিন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

অন্যদিকে প্রথম জয়ের খোঁজে জিম্বাবুয়ে। এই ম্যাচে দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে তারা। চতুর্থ ম্যাচে দলে ফিরেছেন রায়ান বার্ল ও রিচার্ড এনগারাভা। দলে নেই জয়লর্ড গাম্বি ও ক্রেগ আরভিন। 

বাংলাদেশ একাদশ: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), সৌম্য সরকার, তানজিদ হাসান তামিম, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান, জাকের আলী (উইকেটকিপার), তানভির ইসলাম, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, তানজিম হাসান ও মোস্তাফিজুর রহমান।

জিম্বাবুয়ে একাদশ: তাদিওয়ানাশে মারুমানি, ব্রায়ান বেনেট, সিকান্দার রাজা (অধিনায়ক), ক্লাইভ মাদান্দে (উইকেটকিপার), জোনাথন ক্যাম্পবেল, রায়ান বার্ল, লুক জঙ্গুয়ে, ফারাজ আকরাম, ওয়েলিংটন মাসাকাদজা, রিচার্ড এনগারাভা ও ব্লেসিং মুজারাবানি।

ইত্তেফাক/জেডএইচ