মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

বাংলাদেশ সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করল ওয়েস্ট ইন্ডিজ

আপডেট : ১১ মে ২০২৪, ১৪:০৮

চলতি বছরের নভেম্বর-ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে বাংলাদেশ ক্রিকেট দল। এই সফরের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করেছে ওয়েস্ট ইন্ডিজ। নিজেদের মাটিতে মে থেকে ডিসেম্বর পর্যন্ত যথাক্রমে দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড ও বাংলাদেশের বিপক্ষে খেলবে ক্যারিবিয়ানরা। শুক্রবার (১০ মে) ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) ঘোষণা করেছে তাদের ঘরোয়া গ্রীষ্মকালীন সূচি।

টেস্ট ক্রিকেট দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। আগামী ২২ নভেম্বর শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। ম্যাচটি হবে অ্যান্টিগায়। এরপর ৩০ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের ভেন্যু জ্যামাইকা।

টেস্ট সিরিজ শেষে সেন্ট কিটসে যাবে দুই দল। সেখানে হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি হবে ৮ ডিসেম্বর। একদিনের বিরতির পর ১০ ডিসেম্বর দ্বিতীয় ম্যাচ। আর সিরিজের শেষ ও তৃতীয় ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে ১২ ডিসেম্বর।

ওয়ানডে সিরিজের পর দুই দিনের বিরতি। এরপর শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১৫ ডিসেম্বর সিরিজের প্রথম টি-টোয়েন্টি। একদিন বিরতির পর দ্বিতীয় ম্যাচ ১৭ ডিসেম্বর। আর সিরিজের শেষ ম্যাচটি ১৯ ডিসেম্বর। টি-টোয়েন্টি সিরিজের তিনটি ম্যাচই অনুষ্ঠিত হবে সেন্ট ভিনসেন্টে।

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন