শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘সরফারোশ ২’ এর ইঙ্গিত দিলেন আমির খান

আপডেট : ১১ মে ২০২৪, ১৭:২১

বলিউডের অন্যতম হিট সিনেমা ‘সরফারোশ’ মুক্তি পায় ১৯৯৯ সালের ৩০ এপ্রিল। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সিনেমাটির ২৫ বছর উদযাপন উপলক্ষে ‘সরফরোশ ২’ এর ইঙ্গিত দিলেন অভিনেতা আমির খান। 

এনডিটিভির প্রতিবেদন অনুযায়ী, ‘সরফারোশ’ এর ২৫ বছর উপলক্ষে শুক্রবার রাতে মুম্বাইতে একটি বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। অনুষ্ঠানে জন ম্যাথু ম্যাথন পরিচালিত ‘সরফারোশ’ টিম, আমির খান, নাসিরুদ্দিন শাহ, সোনালি বেন্দ্রে থেকে শুরু করে বলিউডের অনেকেই উপস্থিত ছিলেন।

এদিন স্ক্রিনিং-এর লাল গালিচায় ব্লু ডেনিম আর কালো টি-শার্টে আমিরকে দেখে নস্টালজিক হয়ে পড়েন ভক্তরা। ২৫ বছর আগের সেই চকোলেট বয় ও রোম্যান্টিক হিরো আমির যেন ফিরে এলেন আবার। 

এসময় সরফারোশ ২-এর আভাস দিয়েছেন অভিনেতা। তিনি সাংবাদিকদের সামনে বলেন, ‘আপনারা তো আমাদের মনের কথাই বলছেন। আমি এত বছর ধরে জনের (জন ম্যাথিউ মাথান, সরফরোশ পরিচালক) পেছনে পড়ে ছিলাম যে এই ছবি সিক্যুয়াল তৈরি করা উচিত।’

অভিনেতা আরও বলেন, ‘আমি একটি বিষয়ে প্রতিশ্রুতিবদ্ধ হতে পারি, আমরা অবশ্যই এখন সঠিক স্ক্রিপ্ট নিয়ে ভাবনাচিন্তা শুরু করব। নিশ্চিতভাবেই সরফরোশ ২ তৈরির ব্যাপারে সিরিয়াস চিন্তাভাবনা শুরু করব। সুতরাং জন তোমাকে এখানে কাজ করতে হবে। সরফরোশ ২ তৈরি করা উচিত বলে আমিও মনে করি’। 

সরফরোশে আমিরের বিপরীতে অভিনয় করেছিলেন সোনালি বেন্দ্রে। ক্যানসার জয়ী অভিনেত্রী এদিন লাল গাউনে ছবির স্ক্রিনিংয়ে অংশ নিয়েন। সোনালির রূপের ছটায় এদিনের অনুষ্ঠান ঝলমল করল। 

অ্যাকশন থ্রিলার সিনেমাটিতে আমির-সোনালির মিষ্টি রসায়ন আজও ভুলেনি সিনেপ্রেমীরা। 

সন্ত্রাসবাদের বিরুদ্ধে একজন ভারতীয় পুলিশ অফিসারের লড়াইয়ের ওপর ভিত্তি করে তৈরি হয়েছিল সরফারোশ। এতে ভিলেন চরিত্রে নাসিরুদ্দিন শাহ নজর কেড়েছিলেন। সঙ্গীতশিল্পী তথা সন্ত্রাসবাদী গুলফাম হাসানের ভূমিকায় নাসিরুদ্দিন ‘একম এব অদ্বিতীয়ম’। 

এছাড়া প্রদীপ রাম সিং রাওয়াত, মকরন্দ দেশপাণ্ডে, গোবিন্দ নামদেব, অখিলেন্দ্র মিশ্র এবং অশোক লোখান্ড অভিনয় করেছেলেন সরফারোশে। 

জনপ্রিয় সিনেমাটি সমালোচকদের প্রশংসা কুড়ানোর পাশাপাশি পেয়েছে এটি কন্নড় ভাষায় পুনর্নির্মাণ করা হয়েছিল এবং এর শিরোনাম ছিল সত্যমেব জয়থে। 

ইত্তেফাক/পিএস