শনিবার, ২৫ মে ২০২৪, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

চাকরির বয়স ৩৫ প্রত্যাশীদের কর্মসূচিতে পুলিশের ধাওয়া, আটক ১৫  

আপডেট : ১১ মে ২০২৪, ২২:০১

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণভবন অভিমুখে পদযাত্রা করতে গিয়ে পুলিশের বাধার মুখে পড়েন আন্দোলনকারীরা। একপর্যায়ে শাহবাগ মোড় অবরোধ করেন তারা। সেখানে আধা ঘণ্টা অবস্থানের পর পুলিশের ধাওয়ায় ছত্রভঙ্গ হয়ে যায় আন্দোলনকারীরা। 

শনিবার (১১ মে) বিকাল ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় অবরোধস্থল থেকে অন্তত ১৫ জন আটক করা হয়েছে বলে দাবি করেছেন আন্দোলনকারীরা।  

চাকরিতে আবেদনের বয়সসীমা ৩৫ প্রত্যাশী শিক্ষার্থী সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. হারুন বলেন, ‘আমাদের বেশ কয়েকজন সহযোদ্ধাদের পুলিশ আটক করেছে। এছাড়া বেশ কয়েকজনকে পুলিশ লাঠিচার্জ করেছে। আমরা পুলিশ প্রশাসনের কাছে আহ্বান জানিয়ে অবিলম্বে সহযোদ্ধাদের মুক্তি চাই। সেই সঙ্গে আমাদের দাবি আদায়ে এখনও অনড় অবস্থানে রয়েছি। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরব না।’

ছবি: সাইখ আল তমাল

আটকরা হলেন—সরকারি বাংলা কলেজের নূর মোহাম্মদ নূর, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের হুমায়ুন কবির, শহীদ সোহরাওয়ার্দী কলেজের মানিক দাস, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মো. রাসেল, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শেখ ফরিদ, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আজম মোহাম্মদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আব্দুল হাকিম, ঢাকা কলেজের মামুনুর রশিদ ও সাদ্দাম হোসেন, নরসিংদী সরকারি কলেজের রিমা আক্তার, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বৃষ্টি, সোনারগাঁও বিশ্ববিদ্যালয়ের আল আমিন ও সুলতানা সিদ্দিকী। এছাড়া পরে আরও দুইজনকে আটক করা হয়। 

পুলিশের রমনা জোনের এডিসি শাহ আলম মোহাম্মদ আখতারুল ইসলাম বলেন, নিষেধ করার পরও তারা গাড়িয়ে থামিয়ে বিশৃঙ্খল পরিবেশের সৃষ্টি করছিল। এ ঘটনায় কয়েকজনকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে ঘটনার সঙ্গে সম্পৃক্ততা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।  

ইত্তেফাক/ডিডি