সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

ক্রীড়া বিষয়ক সোশ্যাল মিডিয়া গেমপ্লিফাই পুরস্কার বিতরণ

আপডেট : ১২ মে ২০২৪, ২০:৫৯

খুলনা, পটুয়াখালী এমনকি বঙ্গোপসাগরের বিচ্ছিন্ন দ্বীপ মহেষখালির মাতারবাড়ি থেকেও পুরস্কার নিতে ঢাকায় চলে এলেন তারা। পুরস্কার দিচ্ছিলো খেলাধুলাকে কেন্দ্র করে তৈরি হওয়া বিশ্বের প্রথম সামাজিক যোগাযোগমাধ্যম গেমপ্লিফাই এক্সওয়াইজেড।

গেমপ্লিফাইকে মানুষের মধ্যে ছড়িয়ে দেয়া এবং এর ব্যবহারকারীদের নিত্য-নতুন অভিজ্ঞতা দেয়ার লক্ষ্যেই ক্রীড়াভিত্তিক ওয়েবসাইটটি আয়োজন করে থাকে কুইজ প্রতিযোগিতার। যেখানে অংশগ্রহণকারীরা শুধু একটি একাউন্ট খুললেই গেমপ্লিফাই আয়োজিত নানা ধরনের কুইজ প্রতিযোগিতায় অংশ নিতে পারে। আর প্রতিটি ব্যবহারকারী এই কুইজের মাধ্যমে অর্জন করে নির্দিষ্ট পয়েন্ট।

প্রতি তিনমাস পরপর সর্বোচ্চ পয়েন্টধারীদের মধ্য থেকে নির্দিষ্ট সংখ্যক ব্যবহারকারীকে বিজয়ী ঘোষণা করে পুরস্কার দেয় গেমপ্লিফাই এক্সওয়াইজেড। এ নিয়ে চতুর্থবারের মত অনুষ্ঠিত হলো গেমপ্লিফাই-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠাত। শনিবার ঢাকার একটি রেস্টুরেন্টে জমজমাট আয়োজনের মধ্য দিয়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম।

এ সময় উপস্থিত ছিলেন এক্সওয়াইজেড ক্লাউড বাংলাদেশ লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মাহফুজুর রহমান, প্রোডাক্ট ম্যানেজার ওমর ফারুক খান, প্রশাসনিক কর্মকর্তা আব্দুর রহমান আদনান, কাস্টমার সার্ভিস অফিসার মো. রাশিদুল হাসান রাসেলসহ গেমপ্লিফাই পরিচালনা পরিষদের কর্মকর্তাবৃন্দ।

গেমপ্লিফাইয়ের এবারের রাউন্ডে সর্বোচ্চ পয়েন্ট পেয়ে প্রথম পুরস্কার আইফোন প্রো-১৫ জয় করেছেন হাসিবুল নাইম। পুরস্কার জয় করে তিনি বলেন, ‘আমি গেমপ্লিফাইয়ের কুইজগুলোয় নিয়মিত অংশ নিয়েছি, সঠিক উত্তর দেয়ার চেষ্টা করেছি। আমার মনে হয়, খেলাপ্রেমীদের দারুণ একটি মিলনস্থল হচ্ছে গেমপ্লিফাই। খেলা নিয়ে আলোচনা, প্রেডিকশন, কুইজ- সবই আছে এখানে।’

অ্যান্ড্রয়েড ফোন বিজয়ীরা হলেন তানিয়া আক্তার, সুরাইয়া, শাখাওয়াত হোসেন, ফয়সাল করিম, মারজান, আকাশ, হুরাইরা মাফিয়া, মউ আক্তার এবং সজিব ভূঁইয়া। এছাড়া ২৮ ইঞ্চি, ৩২ ইঞ্চি রঙ্গিন টিভি, মাইক্রোওয়েব ওভেন, ব্লেন্ডার, স্মার্টওয়াচ এবং জার্সি জিতে নিয়েছেন গেমপ্লিফাইায়ের অসংখ্য সৌভাগ্যবান বিজয়ী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি, বাংলাদেশ জাতীয় দলের সাবেক ওপেনার জাভেদ ওমর বেলিম গেমপ্লিফাইয়ের কার্যক্রমে বেশ উচ্ছ্বসিত। তিনি বলেন, বাংলাদেশের মানুষ খেলাপ্রেমী। আমরা যখন খেলতাম, তখন থেকে দেখে আসছি, এ দেশের মানুষকে সফলতা উপহার দিতে পারলে তারা কতটা খুশি হয়। দল-মত, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে কাঁধে কাঁধ মিলিয়ে রাস্তায় নেমে উৎসব করতে দেখেছি। তখন থেকে মনে হয়েছে, বাংলাদেশের মানুষকে শুধুমাত্র খেলাধুলাই এক করতে পারে।

আয়োজক প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মাহফুজুর রহমান বলেন, এক্সওয়াইজেড ক্লাউড বাংলাদেশ লিমিটেডের একটি প্রতিষ্ঠান গেমপ্লিফাই স্পোর্টস সাইট। খেলাধুলার প্রতি মানুষের নিবিড় ভালোবাসা ও আগ্রহ তৈরি করতে গেমপ্লিফাই আপনাদের স্পোর্টসমেনশিপকে জাগিয়ে ক্রীড়াপ্রেমীদের একটি সামাজিক মাধ্যম সৃষ্টি করার লক্ষ্যে কাজ করছে। সে কারণে গেমপ্লিফাই দেশ-বিদেশের বড় আসরের টুর্ণেমেন্ট নিয়ে নিয়মিত কুইজ প্রতিযোগিতার আয়োজন করছে।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন কুইজ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ীদের পরিবারের সদস্য, সাংবাদিক এবং এক্সওয়াইজেড ক্লাউড বাংলাদেশ লিমিটেডের কর্মকর্তা ও পরিবারের সদস্যরা।

ইত্তেফাক/এবি