মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

যুবলীগ নেতা হত্যা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি গ্রেপ্তার

আপডেট : ১৩ মে ২০২৪, ১৭:৪২

কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়ন যুবলীগের সভাপতি জামাল উদ্দিন ওরফে বাক্কা হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত পলাতক ২ আসামিকে গ্রেপ্তার করা হয়েছে। 

রোববার (১২ মে) রাতে জেলার আদর্শ সদর উপজেলার শাসনগাছা এলাকা থেকে র‌্যাব-১১, সিপিসি-২ এর একটি দল তথ্যপ্রযুক্তি ব্যবহার করে তাদের গ্রেপ্তার করে।

গ্রেপ্তারকৃতরা হচ্ছেন চৌদ্দগ্রাম উপজেলার শিলরী গ্রামের মৃত তাজুল ইসলামের ছেলে খন্দকার মফিজুর রহমান (৫২) ও একই উপজেলার আলকরা গ্রামের নজির আহম্মদের ছেলে রেজাউল করিম বাবলু (৪২)।
 
র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা এর অধিনায়ক লে. কমান্ডার মাহমুদুল হাসান সোমবার দুপুরে তার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান।
 
এর আগে গত রোববার (১২ মে) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ চতুর্থ আদালতের বিচারক মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন এ মামলার রায় দেন। রায়ে মামলার ৯ জন আসামির ফাঁসি ও ৯ জন আসামির যাবজ্জীবন এবং একইসঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ডাদেশ দেওয়া হয়। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত ১৮ আসামির মধ্যে গ্রেপ্তার ২ জনসহ ১৭ জন পলাতক ছিলেন।  

উল্লেখ্য, ২০১৬ সালের ৮ জানুয়ারি রাতে জামাল উদ্দিনকে প্রথমে গুলি করে ও পরে গলা কেটে নৃশংসভাবে হত্যা করা হয়। এ ঘটনায় তার বড় বোন জোহরা আক্তার বাদী হয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যান ইসমাইল হোসেন বাচ্চুকে প্রধান আসামি করে ২১ জনের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলার তদন্ত শেষে পুলিশ ২৩ জনের বিরুদ্ধে একই সালের ১৮ এপ্রিল আদালতে অভিযোগপত্র দাখিল করে। 

র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লা কার্যালয়ের অধিনায়ক লে. কমান্ডার মাহমুদুল হাসান জানান, দণ্ডপ্রাপ্ত অপর পলাতক আসামিদের গ্রেপ্তারে আমাদের চেষ্টা অব্যাহত আছে।

ইত্তেফাক/পিও