সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

‘২৫ বছরের অপেক্ষার পর বিএনপি থেকে জাপায় এসেছি’

আপডেট : ১৪ মে ২০২৪, ১৮:১৮

বিএনপির রাজনৈতিক দূরাবস্থা ও নেতৃত্ব সংকটের কারণে জাতীয় পার্টিতে (জাপা) যোগ দিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থার (জাসাস) কেন্দ্রীয় কমিটির সাবেক নাট্যকলাবিষয়ক সম্পাদক শেখ রুনা। এর জন্য ২৫ বছর অপেক্ষা করতে হয়েছে বলে জানিয়েছেন এ নেত্রী। আজ মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে ঘোষণা দিয়ে তিনি বিএনপি ছেড়ে জাতীয় পার্টিতে যোগ দেন।

এ সময় জাতীয় পার্টিতে আসার কারণ জানিয়ে শেখ রুনা বলেন, এরশাদ সাহেবের প্রতি আমার একটা ভালোবাসা ছিল। পরবর্তীতে জিএম কাদেরের নেতৃত্বে বর্তমান জাতীয় পার্টির যে শক্তিশালী অবস্থান। গত দুই-তিন বছর ধরে এটা ফলো করছি। এদিকে বিএনপি যা মুখে বলে তা করতে পারছে না। কোনো আন্দোলনই নেতারা দাঁড় করাতে পারেননি।

কিন্তু কাদের সাহেবের নেতৃত্বে আজকে জাতীয় পার্টির যে অবস্থান, তাতে আমার মনে হয় না আওয়ামী লীগ বা বিএনপি কারো থেকে কোনো অংশে কম জাতীয় পার্টি।

শেখ রুনা আরও বলেন, যখন আমি বিএনপিতে যোগ দেই, ৯০ এ যখন আমি কলেজে পড়ি ছাত্র রাজনীতি করি। সেসময় প্রেক্ষাপট ছিল এরশাদ সাহেবের সমস্যা চলছিল। ওইসময় জাতীয় পার্টিতে যোগ দেয়ার মতো অবস্থা ছিল না। যার কারণে বিএনপিতে যোগ দেই। পরে আমি ঢাকায় আসার পর অনেক চেষ্টা করেছি এইদিকে আসার। কিন্তু কোনো মাধ্যম খুঁজে পাইনি। বলতে পারেন ২০ থেকে ২৫ বছর অপেক্ষা করতে হয়েছে আমাকে।

ইত্তেফাক/জেডএইচডি