সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

উপজেলা পরিষদ নির্বাচন

দু’গ্রুপের সংঘর্ষে ঘরের আসবাবপত্রে গুলি, জনমনে আতঙ্ক

আপডেট : ১৪ মে ২০২৪, ১৯:২৯

রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলায় ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৯ মে। প্রচারণা শুরুর আগের দিন সোমবার (১৩ মে) বিকাল ৪টায় বঙ্গলতলী এলাকায় দু’গ্রুপের গোলাগুলির ঘটনা ঘটে। এতে স্থানীয়দের ঘরের আসবাবপত্রে গুলি লাগলে জনমনে আতঙ্ক তৈরি হয়।

এদিকে প্রচারণার প্রথম দিনে মঙ্গলবার (১৪ মে) ভোর পৌনে ৬টার দিকে আবারও ৩৫ নম্বর বঙ্গলতলি ইউনিয়নের দুলোবনিয়া এলাকায় পাহাড়ের বিবাদমান দু’পক্ষের মধ্যে থেমে থেমে ঘণ্টাব্যাপী গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে। সকাল ৯টায় শেষ খবর পাওয়া পর্যন্ত থেমে থেমে গোলাগুলি চলমান ছিল। এতে জনমনে বেড়েছে ভীতি।

জানা গেছে, সোমবার সন্ধ্যায় ও মঙ্গলবার সকালে দুই দফায় বিবদমান দু’পক্ষের মধ্যে ব্যাপক গোলাগুলি হয়েছে। গুলি বিনিময়কালে স্থানীয়দের বাড়িঘরের আসবাবপত্রে গুলি এসে পড়ে। এতে আসবাবপত্রের ক্ষয়ক্ষতি হয়। তবে গোলাগুলির ঘটনা সম্পর্কে আইন-শৃঙ্খলা বাহিনীর কেউ হতাহতের সুনির্দিষ্ট খবর দিতে পারেনি।

বাঘাইছড়ি থানার ওসি ইশতিয়াক আহম্মেদ বলেন, আমরা জেএসএস ও ইউপিডিএফের গোলাগুলির সংবাদ পেয়েছি। তবে এলাকাটি দুর্গম হওয়ায় হতাহতের সুনির্দিষ্ট কোনো খবর পাওয়া যায়নি। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর রয়েছে। পুলিশের টহল জোরদার করা হয়েছে।

৩৫ নম্বর বঙ্গলতলি ইউপি চেয়ারম্যান জ্ঞানজ্যোতি চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সকাল থেকে বৃষ্টির মতো গুলিবর্ষণের শব্দ শোনা গেছে। লোকজন সেখানে যেতে পারছে না। তাই হতাহতের খবর পাওয়া যাচ্ছে না। এলাকাটি জেএসএস (সন্তু) এবং ইউপিডিএফ সীমান্তবর্তী অধ্যুষিত এলাকা বলে তিনি জানান। 

এদিকে গুলিবর্ষণের ঘটনায় পুরো এলাকার মানুষের আতঙ্ক ছড়িয়ে পড়ে। 

উল্লেখ্য, সোমবার দুপুরে প্রতীক বরাদ্দের পর বাঘাইছড়িতে পুরোদমে প্রচারে নেমেছেন প্রার্থীরা। এবার ভোটের মাঠে বড় দুই রাজনৈতিক দলের কোনো প্রার্থী না থাকলেও পাহাড়ে বিবাদমান আঞ্চলিক দুই সংগঠনের হেভিওয়েট প্রার্থী রয়েছে। ভোটের আগে গোলাগুলির ঘটনায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

উল্লেখ, রাঙ্গামাটির বাঘাইছড়িতে ২০১৯ সালের ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন শেষে সাজেক থেকে ভোটের ফলাফল নিয়ে উপজেলা সদরে ফেরার পথে ৯ কিমি নামক স্থানে সন্ত্রাসীদের গুলিতে ৮ জন নিহত হয় এবং আহত হয় ৩৩ জন। তাদের মধ্যে সরকারি প্রাথমিক সহকারী শিক্ষক ফুলকুমারি চাকমাসহ অনেকে পঙ্গুত্ব বরণ করেন।

ইত্তেফাক/পিও