সোমবার, ২৭ মে ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১
The Daily Ittefaq

মুক্তি পেলেন লামিচানে, বিশ্বকাপ খেলতে বাধা নেই আর

আপডেট : ১৬ মে ২০২৪, ১৫:২৯

২০২২ সালে এক কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠে নেপালের তারকা লেগ স্পিনার সন্দীপ লামিচানের বিরুদ্ধে। এ ঘটনায় গ্রেফতার হয়, জেল খাটে, ক্রিকেট থেকে নিষেধাজ্ঞার মুখেও পড়তে হয় এই ক্রিকেটারকে। তবে গেল বছর এই ক্রিকেটারকে জামিন দেয় আদালত, এতে ক্রিকেটে ফিরেন তিনি। 

কিন্তু চলতি বছরের জানুয়ারিতে তার বিরুদ্ধে আনা ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে আট বছরের কারাদণ্ড দেওয়া হয়। সেই সঙ্গে ২০ লাখ রুপি জরিমানা করা হয়। এই রায়ের বিপরীতে উচ্চ আদালতে আপিল করেন লামিচানে। এবার সেখানেই তার বিরুদ্ধে আনা সব অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়। আর তাতেই এই অভিযোগ থেকে মুক্তি পেয়েছেন দেশটির ক্রিকেট সুপারস্টার।

গতকাল বিচারপতি সূর্যদর্শন দেব ভট্ট এবং অঞ্জু উপ্রেতি ঢাকলে তার আট বছরের কারাদণ্ড বাতিল করেন। সেই সঙ্গে জানিয়ে দেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আর বাধা নেই সন্দীপ লামিচানের। অন্যদিকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ইতিমধ্যে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে নেপাল। সেই স্কোয়াডে ছিলেন না তারকা এই ক্রিকেটার। যদিও আগামী ২৫ তারিখ পর্যন্ত কোনো রকম সমস্যা ছাড়াই নিজেদের স্কোয়াডে পরিবর্তন আনতে পারবে দেশটি। আর সুপারস্টারকে দলে ভেড়ানোর সুযোগ হয়তো মিস করতে চাইবে না নেপাল ক্রিকেট বোর্ড।

ইত্তেফাক/জেডএইচ