মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতিকে শোকজ 

আপডেট : ১৯ মে ২০২৪, ১৬:১১

বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় ভাবমূর্তি ক্ষুন্ন, সংগঠন বিরোধী রীতিনীতি ও আদর্শ পরিপন্থি কার্যকলাপের অভিযোগে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি মো. সদর উদ্দিন খানকে কেন্দ্রীয় কমিটি কারণ দর্শানোর নোটিশ ইস্যু করেছে। 

গত ১১ মে বাংলাদেশ আওয়ামী লীগের কেদ্রীয় কমিটির দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া স্বাক্ষরিত নোটিশে অভিযোগের ব্যাখ্যাসহ লিখিত জবাব আগামী ১৫ দিনের মধ্যে প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে। 

শোকজ নোটিশে আরও উল্লেখ করা হয় যে, সম্প্রতি গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমে প্রচারিত আপনার বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে এবং তা সংগঠনের রীতিনীতি ও আদর্শ পরিপন্থি। আপনার বক্তব্য সংগঠনের শৃঙ্খলাবিরোধী এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। এমতাবস্থায় আপনার বিরুদ্ধে কেনো শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, সে বিষয়ে ব্যাখ্যাসহ লিখিত জবাব দলীয় সভাপতি শেখ হাসিনা এমপির রাজনৈতিক কার্যালয়ে প্রেরণের জন্য সাংগঠনিক নির্দেশক্রমে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতিকে অনুরোধ জানানো হচ্ছে বলে নোটিশে উল্লেখ করা হয়।  

গত ৭ জানুয়ারী অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে কুষ্টিয়া-৪ আসনে দল মনোনীত এমপি প্রার্থীর বিপক্ষে অবস্থান, বিতর্কিত বক্তব্যসহ দলীয় বিভক্তি সৃষ্টি করে সদর খান সমালোচিত হন। এছাড়া গত ৪ মে প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে তার আপন ভাইকে খোকসা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে জেতাতে মরিয়া হয়েও চরমভাবে ধরাশায়ী হন সদর খান। উপজেলা নির্বাচনের আগে একটি নির্বাচনি সভায় সদর খান তার বক্তব্যে বলেছিলেন, ‘আমার সাথে যারা বিরোধিতা করবে, তারা স্বয়ং আল্লার সাথে বিরোধিতা করবে।’ তার এই বক্তব্যে ওই সময় জেলা জুড়ে নিন্দার চরম ঝড় উঠে।
 

 

ইত্তেফাক/এসজেড