রোববার, ১৬ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

দেশেও দেখা যাবে ‘পুষ্পা ২’

আপডেট : ২২ মে ২০২৪, ১৩:২২

ভারতের সঙ্গে একইদিনে দেশেও মুক্তি পেতে যাচ্ছে দক্ষিণী সিনেমা ‘পুষ্পা ২: দ্য রুল’। সিনেমাটি দেশের প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়ার পরিকল্পনা চলছে বলে জানালেন প্রযোজনা প্রতিষ্ঠান অ্যাকশন কাট এন্টারটেইনমেন্টের কর্ণধার অনন্য মামুন। 

সংবাদমাধ্যম অনুযায়ী, ইতোমধ্যেই তিনি ‘পুষ্পা ২’র ভারতীয় পরিবেশকের সঙ্গে আলোচনা সেরে রেখেছেন। সিনেমাটি বাংলাদেশে হিন্দিতেই মুক্তি দেওয়া হবে বলে জানিয়েছেন তিনি। কারণ বিদেশি সিনেমা আমদানি নীতিমালায় রয়েছে যে, কোনো সিনেমার বাংলা ডাবিং বাংলাদেশে মুক্তি দেওয়া যাবে না।

এ বিষয়ে অনন্য মামুন বলেন, ‘আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই ‘পুষ্পা ২’ ভারতে বাংলায় মুক্তি পেলেও এখানে আমরা হিন্দি ভার্সনই মুক্তি দেব। এখন প্যান ইন্ডিয়ান অনেক ছবিই বাংলায় ডাবিং হচ্ছে। কিন্তু আমরা কখনোই হিন্দি ছাড়া বাংলা ডাবিংয়ে মুক্তি দেব না।’

২০২১ সালে মুক্তি পেয়েছিল সুকুমার পরিচালিত প্যান ইন্ডিয়ান সিনেমা ‘পুষ্পা’। যেখানে প্রধান চরিত্রে ছিলেন দক্ষিণের জনপ্রিয় অভিনেতা আল্লু অর্জুন। প্রথম সিনেমায় ব্যাপক সাফল্যের পর দ্বিতীয় সিক্যুয়েল নিয়েও হাজির হচ্ছেন নির্মাতা। 

জানা গেছে, আগামী ১৫ আগস্ট মুক্তি পাবে ‘পুষ্পা ২’। তেলুগুর পাশাপাশি আগের কিস্তি মুক্তি পেয়েছিল তামিল, তেলুগু, মালয়ালাম, কন্নড় ও হিন্দিতে। এবার ভাষাগুলোর সঙ্গে যুক্ত হয়েছে বাংলাও।

বলিউড সিনেমা ‘পাঠান’-এর মাধ্যমে দীর্ঘ অনেক বছর পর বাংলাদেশে হিন্দি সিনেমার আমদানি শুরু হয়। এরপর থেকে ‘জওয়ান’, ‘কিসি কা ভাই কিসি কা জান’, ‘ডানকি’র মতো জনপ্রিয় সিনেমা দেশের প্রেক্ষাগৃহে দেখেছেন দর্শকরা।

ইত্তেফাক/পিএস