মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

মেক্সিকোতে নির্বাচনী প্রচারণার সময় স্টেজ ভেঙে নিহত ৫

আপডেট : ২৩ মে ২০২৪, ১৪:৩০

মেক্সিকোর উত্তরাঞ্চলীয় নুয়েভো লিওন রাজ্যে প্রেসিডেন্ট নির্বাচনের প্রচারণার সময় একটি স্টেজ ভেঙে পড়ার ঘটনায় পাঁচজন নিহত হয়েছে। এছাড়া আহত হয়েছে আরও ১৫ জন। স্থানীয় সময় বুধবার প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মেইনেজের নির্বাচনী প্রচারণায় এ দুর্ঘটনা ঘটে। খবর বিবিসির।

দেশটির বর্তমান প্রেসিডেন্ট আন্দ্রেজ ম্যানুয়েল লোপেজ ওব্রাদর এ তথ্য নিশ্চিত করেছেন। মনটেরেইয়ের কাছে সান পেদ্রো গারজা গারসিয়া শহরের কাছে নির্বাচনী প্রচারণার সময় ভাষণ দিচ্ছিলেন কেন্দ্রীয়-বামপন্থি প্রেসিডেন্ট প্রার্থী জর্জ আলভারেজ মেইনেজ। সে সময়ই স্টেজ ভেঙে পড়ে।

হঠাৎ করেই ঝোড়ো বাতাসের কারণে স্টিজ ভেঙে পড়ে বলে সামাজিক মাধ্যমে এক পোস্টে জানিয়েছেন মেইনেজ। ভেঙে পড়ার সময় অনেকেই স্টেজের ওপর অবস্থান করছিলেন। ইতোমধ্যেই সামাজিক মাধ্যমে ওই ঘটনার বেশ কিছু ভিডিও ফুটেজ ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে, সমর্থকদের উদ্দেশে হাত নাড়ছেন মেইনেজ। এরপরেই দৌঁড়ে তাকে সেখান থেকে সরে যেতে দেখা যায়।

এদিকে, ওই এলাকায় ঝোড়ো বাতাস এবং বজ্রপাতের কারণে লোকজনকে বাড়িতেই অবস্থার করার নির্দেশ দিয়েছেন রাজ্যের গভর্নর স্যামুয়েল গার্সিয়া। সামাজিক মাধ্যমে পোস্টে করা এক বার্তায় তিনি বলেন, ঝোড়ো হাওয়ার কারণে যদি সম্ভব হয় তবে আপনারা বাড়ির বাইরে বের হবেন না।

ইত্তেফাক/এএইচপি

এ সম্পর্কিত আরও পড়ুন