মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

হাতের যত্নে অবহেলা নয়

আপডেট : ২৩ মে ২০২৪, ২৩:৩৮

রোদের তাপ, চুলার তাপ বিভিন্ন কারণে ট্যান পড়ে ত্বক তার স্বাভাবিক উজ্জ্বলতা হারায়। রূপচর্চায় অনেকেই মুখ ও ঘাড়কেই গুরুত্ব দেন বেশি। যার ফলে অযত্নে থেকে যায় হাত। মুখের চেয়ে হাতের সৌন্দর্য দ্রুত কমে যায়। চলুন জেনে নেই কিভাবে সহজেই হাতের যত্ন নিতে পারেন:

  • নিয়মিত স্ক্রাবিং করা খুব জরুরি। চকোলেটের গুঁড়ো মিশিয়ে স্ক্রাবার বানিয়ে নিন। এবার তা দিয়ে সপ্তাহে দু দিন স্নানের সময় স্ক্রাব করুন। এতে ত্বকের ওপরে জমে থাকা ধুলোময়লা সাফ হয়ে যাবে। এবং ট্যান তুলতেও সাহায্য করবে। 
  • চালের আটায় সামান্য হলুদ, বেসন ও মধু মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। এবার তা হাতে আর পায়ে লাগিয়ে নিন। ৫-৭ মিনিট সার্কুলার মোশনে ম্যাসাজ করে ধুয়ে নিন। 

  • কমলালেবুর খোসার গুঁড়ার সঙ্গে চন্দন কাঠের গুঁড়া মিশিয়ে পেস্ট তৈরি করুন। এই পেস্টে টমেটোর পাল্পও যোগ করা যেতে পারে। এটা হাতে লাগিয়ে নিন। শুকিয়ে গেলে ভেজা হাতে স্ক্রাব করে ভেজা তোয়ালে দিয়ে মুছে নিন। 
  • মুখের পাশাপাশি হাতে আর পায়ে অর্থাৎ শরীরের খোলা অংশে সানস্ক্রিন লাগাতে হবে নিয়ম করে। এবং বাইরে থাকলে ৩-৪ ঘণ্টা পরপর রি-অ্যাপলাই করতে হবে। মেঘলা দিনেও সানস্ক্রিন লাগানো বন্ধ করা যাবে না।
ইত্তেফাক/এআই

এ সম্পর্কিত আরও পড়ুন

এ সম্পর্কিত আরও পড়ুন