শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ফিক্সিং সন্দেহে গ্রেপ্তার মালিক, চুক্তি বাতিল মোস্তাফিজের দলের

আপডেট : ২৩ মে ২০২৪, ১৮:২৬

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পর মাঠে গড়াবে লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল)। আইকন প্লেয়ার হিসেবে বাংলাদেশি পেসার মোস্তাফিজুর রহমানকে দলে ভিড়িয়েছিল ডাম্বুলা থান্ডার্স। তবে ফিক্সিং সন্দেহে গ্রেপ্তার হয়েছেন ফ্যাঞ্চাইজিটির মালিক তামিম রহমান। তাই ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করেছে লঙ্কা প্রিমিয়ার লিগ (এলপিএল)।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, দুর্নীতির সন্দেহে তামিমকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি বাংলাদেশি বংশোদ্ভুত ব্রিটিশ নাগরিক। দুবাইয়ের উদ্দেশে রওয়ানা হওয়ার আগে কলম্বোর বিমানবন্দর থেকে তাকে আটক করা হয়। পুলিশের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, তাকে ম্যাচ ফিক্সিংয়ে জড়িত বলে সন্দেহ করা হচ্ছে।

এদিকে ডাম্বুলা থান্ডার্সের সঙ্গে চুক্তি বাতিল করার কথা জানিয়েছে এলপিএলের স্বত্বাধিকারী আইপিজি গ্রুপ। এক বিবৃতিতে তারা জানিয়েছে, চুক্তি বাতিলের লক্ষ্য হচ্ছে এলপিএলের ভাবমূর্তি ও সুনাম অক্ষুণ্ন রাখা। সর্বোচ্চ মানের ক্রীড়াসুলভ আচরণ যাতে অংশগ্রহণকারী সবাই মেনে চলে।’

গ্রেপ্তারকৃত তামিমকে ৩১ মে পর্যন্ত রিমান্ডে নেওয়া হয়েছে। ম্যাচ গড়াপেটা ও জুয়ার আয়োজন সংশ্লিষ্ট ক্রীড়া আইনের দুটি ধারায় তার বিরুদ্ধে তদন্ত করা হচ্ছে। শ্রীলঙ্কার আইন অনুযায়ী, অভিযোগ প্রমাণ হলে বড় অঙ্কের জরিমানার সঙ্গে ১০ বছর পর্যন্ত কারাদণ্ড হতে পারে।

ডাম্বুলা থান্ডার্স ফ্র্যাঞ্চাইজিটির সঙ্গে চুক্তি বাতিল করার পর কয় দল নিয়ে এলপিএল হবে, সেটি এখনো নিশ্চিত নয়। আগামী ১ জুলাই ৫ দল নিয়ে শুরু হওয়ার কথা এলপিএলের এবারের আসর।

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন