শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের সৈকত

আপডেট : ২৩ মে ২০২৪, ১৯:৩৯

চলতি বছরের মার্চ মাসে প্রথম বাংলাদেশি আম্পায়ার হিসেবে আইসিসির এলিট প্যানেলে শরফুদৌল্লা ইবনে শহীদ সৈকত। এবার দায়িত্ব পেলেন আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ পরিচালনা করার। গতকাল এক বিজ্ঞপ্তি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ব ক্রিকেট সংস্থাটি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী দিনে ডালাসে যুক্তরাষ্ট্রের মুখোমুখি হবে কানাডা। এই ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেবে দায়িত্ব পালন করবেন সৈকত। এ সময় তার সহযোগী আম্পায়ার হিসেবে থাকবেন রিচার্ড ইলিংওয়ার্থ। টেলিভিশন আম্পায়ারের দায়িত্ব পালন করবেন স্যাম নোগাজস্কি। চতুর্থ বা রিজার্ভ আম্পায়ার হিসেবে থাকবেন ল্যাংটন রুসেরে। ম্যাচ রেফারি থাকবেন রিচি রিচার্ডসন। 

এর আগে ৪৭ বছর বয়সী সৈকত গেল বছর ভারতে অনুষ্ঠিত হওয়া ওয়ানডে বিশ্বকাপে পাঁচটি ম্যাচে দায়িত্ব পালন করেছিলেন। মাঠে তার সিদ্ধান্ত এবং ম্যাচ পরিচালনার দক্ষতা দেখে প্রশংসা করে আইসিসি। এর আগে নারীদের ওয়ানডে ও টি-টোয়েন্টি বিশ্বকাপে দায়িত্ব পালন করে নজরে আসেন তিনি। সব মিলিয়ে পারফরম্যান্স ভালো থাকায় আইসিসি তাকে এলিট প্যানেলে যুক্ত করে। এবার তার সামনে আরেকটি বিশ্বকাপ আরেকবার নিজের দক্ষতা দেখিয়ে বিশ্ব ক্রিকেটে প্রশংসা কুড়ানোর সুযোগ তার সামনে।

 

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন