শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

আরও এক লজ্জার হারে সিরিজ খোয়ালো বাংলাদেশ 

আপডেট : ২৪ মে ২০২৪, ০০:৪০

হার দিয়ে সিরিজ শুরু করেছিল বাংলাদেশ। এরপর শঙ্কা ছিল সিরিজ খোয়ানোর। সিরিজে টিকে থাকতে দ্বিতীয় ম্যাচের জয়ের বিকল্প ছিল না টাইগারদের সামনে। তবে সেই শঙ্কাকে সত্যি করে এক ম্যাচ আগেই সিরিজ হারলো বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ৬ রানের জয়ে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিজেদের করে নিয়েছে যুক্তরাষ্ট্র।

বৃহস্পতিবার (২২ মে) হিউস্টনের প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে টস হেরে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪৪ রান সংগ্রহ করে যুক্তরাষ্ট্র। দলের পক্ষে মোনাঙ্ক প্যাটেল ৩৮ বলে ৪২ ও অ্যারন জন্স করেন ৩৪ বলে ৩৫ রান। 

১৪৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ইনিংসের প্রথম ওভারেই রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান সৌম্য। এরপর অধিনায়ক নাজমুল হাসান শান্তকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন তানজিদ হাসান তামিম।

২৯ রানের জুটি গড়েন তানজিদ তামিম ও শান্ত। তবে দলীয় ৩০ রানে ফের উইকেট হারায় বাংলাদেশ। ১৫ বলে ১৯ রান করে আউট হন তানজিদ তামিম। 

তানজিদ তামিমের পর ক্রিজে আসা তাওহিদ হৃদয়কে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন শান্ত। ৪৮ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দলীয় ৭৮ রানে ভুল বোঝাবুঝিতে আউট হন শান্ত। ৩৪ বলে ৩৬ রান করেন তিনি।

শান্তর বিদায়ের পরই সাজঘরে ফিরে যান হৃদয়। দলীয় ৯২ রানে ২১ বলে ২৫ রান করেন তিনি। এরপর ক্রিজে এসে সুবিধা করতে পারেননি মাহমুদউল্লাহ রিয়াদ। ৪ বলে ৩ রান করে আউট হন তিনি।

এরপর দ্রুতই তিন উইকেট হারয় বাংলাদেশ। জাকের আলি ৫ বলে ৪, সাকিব ২৩ বলে ৩০ ও তানজিম সাকিব রানের খাতা খোলার আগেই সাজঘরে ফিরে যান। ১২৫ রানের মধ্যে ৮ উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ।

এরপর দলীয় ১৩২ রানে ৪ বলে ১ রান করে আউট হন শরিফুল ইসলাম। শেষ ব্যাটার হিসেবে রিশাদ আউট হলে ১৯ ওভার ৩ বলে ১৩৮ রানে গুটিয়ে যায় বাংলাদেশ। যুক্তরাষ্ট্রের পক্ষে আলি খান নেন ৩টি উইকেট। 

ইত্তেফাক/জেডএইউচ