শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

দেড় ঘণ্টার আগুনে রোহিঙ্গা ক্যাম্পে পুড়লো ২ শতাধিক বসতি-দোকান

আপডেট : ২৪ মে ২০২৪, ১৪:৫৩
কক্সবাজারের উখিয়ার ১৩ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে ধরা আগুন দেড় ঘণ্টার প্রচেষ্টায় নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসে ৪টি দল এপিবিএন ও স্থানীয় রোহিঙ্গাদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনতে সমর্থ হয়। এ দেড় ঘণ্টায় বসতি ও দোকানঘর মিলে প্রায় দুশতাধিক স্থাপনা পুড়ে ছাই হয়েছে বলে জানিয়েছেন কক্সবাজারের ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক অতীশ চাকমা।
 
শুক্রবার (২৪ মে) বেলা ১১টার দিকে উখিয়ার থাইংখালি ১৩ নম্বর তানজিমারখোলা রোহিঙ্গা ক্যাম্পে লাগা এ অগ্নিকাণ্ড বেলা সাড়ে ১২টার দিকে নিয়ন্ত্রণে আসে।
 
অতীশ চাকমা জানান, রোহিঙ্গা ক্যাম্পে আগুন লাগার সংবাদ পাওয়ার সঙ্গে সঙ্গে প্রথমে দুটি ইউনিট ঘটনাস্থল গিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে। সঙ্গে ছিলো এপিবিএন সদস্য ও স্থানীয় রোহিঙ্গারা। পরে আরও দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে যোগ দেয়।
 
দেড় ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। পরবর্তী পরিস্থিতি অবজারভেশনে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এখনো কাজ করছে। তবে কি কারণে আগুন লেগেছে তা এখনো জানা যায়নি।
 
থাইংখালি রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা রহিম উল্লাহ জানান, দুপুরের আগে ১৩ নম্বর ক্যাম্পের কাঁঠাল গাছতলা বাজারে আগুন লাগে। আগুন দ্রুত ছড়িয়ে ক্যাম্পের ঘরে মধ্যেই লেগে যায়। এ ঘটনায় দুই শতাধিক দোকান ও ঘর পুড়ে গেছে।
 
কক্সবাজারে শরণার্থী ত্রান ও প্রত্যাবাসন কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার মোহাম্মদ সামছু-দৌজা নয়ন জানান, আগুন লাগার খবর পেয়ে ফায়ার সার্ভিস দেড় ঘণ্টার প্রচেষ্টায় নিয়ন্ত্রণে আনে। কিভাবে আগুন লেগেছে তা জানার চেষ্টা চলছে।
ইত্তেফাক/এসজেড