মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বিশ্বকাপের ধারাভাষ্যে আতাহার আলী

আপডেট : ২৬ মে ২০২৪, ০০:৩৭

এক সময়ে ২২ গজে প্রতাপের সঙ্গে লড়াই করেছেন। এখন তাদের হাতেই উঠবে মাইক্রোফোন। বিশ্বকাপের মঞ্চে কণ্ঠ দিয়ে বিশ্লেষণ করবেন প্রতিটি মুহূর্ত। সেই দলকে নেতৃত্ব দিচ্ছেন রবি শাস্ত্রী, নাসের হুসেন, ইয়ান স্মিথ, মেল জোন্স, হার্শা ভোগলে এবং ইয়ান বিশপের মতো তারকারা। টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসরে তারকাদের কণ্ঠে থাকবে ক্রিকেট বন্দনা। 

আইসিসি বলছে এবার ভিন্ন অভিজ্ঞতা হবে দর্শকদের। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের ৯টি স্থান থেকে সকলের কণ্ঠে সম্প্রচারিত হবে এবারের বিশ্বকাপ। ধারাভাষ্যের এই দলে টি-টোয়েন্টি ও ওয়ানডে বিশ্বকাপজয়ী সাবেক ১৫ ক্রিকেটারসহ মোট ৪১ জনকে রাখা হয়েছে। গতকাল আইসিসির এক বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপজয়ীদের মধ্যে রয়েছেন দিনেশ কার্তিক, এবোনি রেনফোর্ড-ব্রেন্ট, স্যামুয়েল বদ্রি, কার্লোস ব্রাথওয়েট, স্টিভ স্মিথ, অ্যারন ফিঞ্চ ও লিসা স্থালেকার। এই তালিকায় নারী হিসেবে রয়েছেন এবোনি রেনফোর্ড-ব্রেন্ট ও লিসা স্থালেকার। এছাড়া ওয়ানডে বিশ্বকাপজয়ীদের মধ্যে দেখা যাবে—রিকি পন্টিং, সুনীল গাভাস্কার, ম্যাথিউ হেইডেন, রমিজ রাজা, ইয়ন মরগান, টম মুডি ও ওয়াসিম আকরামকে। তাদের বিশেষজ্ঞ বিশ্লেষণ আলাদা মাত্রা যুক্ত করবে বিশ্বকাপের পরতে পরতে।

এছাড়া যুক্তরাষ্ট্র থেকে অভিষেক হবে দেশটির ‘জমবয়’ নামে পরিচিত ক্রীড়া বিশ্লেষক জেমস ও’ব্রায়ানের। এর বাইরে মাইক্রোফোন হাতে দেখা যাবে ডেইল স্টেইন, গ্রায়েম স্মিথ, মাইকেল আথারটন, ওয়াকার ইউনিস, সাইমন ডুল, শন পলক ও ক্যাটি মার্টিন (নিউজিল্যান্ড নারী দলের তারকা), এমপুমেলো এমবাংওয়া, নাতালি জার্মানোস, ড্যানি মরিসন, অ্যালিসন মিচেল, অ্যালান উইলকিন্স, ব্রায়ান মার্গাট্রয়েড, মাইক হেইসম্যান, ইয়ান ওয়ার্ড, রাসেল আর্নল্ড, নাইল ও’ব্রায়েন, কাস নাইডু ও ওয়েস্ট  ইন্ডিজের সাবেক অধিনায়ক ড্যারেন গঙ্গা। বাংলাদেশ থেকে একমাত্র প্রতিনিধি হিসেবে রয়েছেন আতহার আলী খান।

ইত্তেফাক/জেডএইউচ