মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বাথরুমে বসে টুকরো করা হয় আনারের লাশ

আপডেট : ২৮ মে ২০২৪, ১২:০৩

ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য মো. আনোয়ারুল আজিমকে হত্যার পর লাশ টুকরো করার বর্ণনা দিয়েছেন জড়িতরা। কলকাতায় গ্রেপ্তার জিহাদ হাওলাদার ওরফে ‘কসাই জিহাদ’ জানান, নিউ টাউনের সঞ্জিভা গার্ডেন্সের বাথরুমে টুকরো টুকরো করা হয় এমপি আজিমের লাশ। পরে সেগুলো পলিথিনে ভরে ট্রলিতে করে নিয়ে বিভিন্ন এলাকার খালের মধ্যে ফেলে দেয় তারা। সোমবার (২৭ মে) তদন্ত-সংশ্লিষ্ট একাধিক দায়িত্বশীল সূত্রে এই তথ্য পাওয়া গেছে।

ভারতের মুম্বাই থেকে গ্রেপ্তার বাংলাদেশি কসাই জিহাদকে নিয়ে সোমবার খুনের ঘটনাস্থল কলকাতার নিউ টাউনের সঞ্জিভা গার্ডেনের ওই ফ্ল্যাট এবং একটি বর্জ্যখাল পরিদর্শন করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি দল। এর আগে জিহাদকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেন কলকাতায় থাকা ডিবির সদস্যরা। তাকে জিজ্ঞাসাবাদের বরাতে এসব তথ্য জানিয়েছেন ডিবির কর্মকর্তারা।

কলকাতা থেকে ডিবির ওয়ারী বিভাগের উপকমিশনার আবদুল আহাদ বলেন, ‌‘আমরা সোমবার জিহাদকে নিয়ে ঘটনাস্থলে গিয়েছি। ফ্ল্যাটের একটি বাথরুমের ভেতর বসে খুনিরা লাশ টুকরো টুকরো করেছিলেন। মাংসের টুকরা, হাড় নিয়ে যেখানে ফেলা হয়েছে, সেই খালেও গিয়েছিলাম।’

তবে সোমবার সন্ধ্যা পর্যন্ত নিহত আনারের লাশের কোনো অংশ উদ্ধারের তথ্য জানাতে পারেননি তদন্ত সংশ্লিষ্টরা।

আনার হত্যার তদন্ত করতে গত রোববার ডিএমপি ডিবির প্রধান অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ, ডিবির ওয়ারী বিভাগের উপকমিশনার আবদুল আহাদ ও ওয়ারীর অতিরিক্ত উপকমিশনার শাহিদুর রহমান কলকাতা যান। প্রথম দিন তারা নিউ টাউন থানা পরিদর্শন, পশ্চিমবঙ্গ পুলিশের অতিরিক্ত মহাপরিচালক ও সিআইডির প্রধান আর রাজাশেকরনের সঙ্গে সাক্ষাৎ করেন। কলকাতা সিআইডি ও ঢাকার ডিবির কর্মকর্তারা তদন্তসংক্রান্ত তথ্য বিশ্লেষণ করেন। সোমবার তারা গ্রেপ্তার জিহাদকে নিয়ে নিউ টাউনের ওই ফ্ল্যাট পরিদর্শন করেন। এ সময় সিআইডির সদস্যরাও সঙ্গে ছিলেন।

ইত্তেফাক/কেকে