মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

জার্সি উন্মোচন নিয়ে বিসিবির কাণ্ড

আপডেট : ২৮ মে ২০২৪, ১৩:০৯

বিশ্বকাপ কিংবা এশিয়া কাপ বড় কোনো টুর্নামেন্টের আগে অংশগ্রহণকারী দলগুলোর নতুন জার্সি কেমন হবে তা দেখার জন্য সমর্থকদের মনে থাকে ব্যাপক আগ্রহ। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেও ঘটেনি তার ব্যতিক্রম। অভিনব কায়দায় নবম টি-টোয়েন্টি বিশ্বকাপের নিজেদের জার্সি উন্মোচন করছিল দলগুলো। সবার আগে নিজেদের বিশ্বকাপ জার্সি প্রকাশ্যে আনে নিউজিল্যান্ড। 

এছাড়া থ্রি-ডি এনিমেশনের মাধ্যমে চমত্কারভাবে নিজেদের জার্সি উন্মোচন করে আফগানিস্তান। তবে এর মধ্যে সবার থেকে ব্যতিক্রম ছিল বাংলাদেশ। কোনো আয়োজন নেই, কোনো খবরাখবরও নেই হঠাৎ করে মধ্য রাতে একটি ছবি প্রকাশ করে জানিয়ে দেয় আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি হতে যাচ্ছে টাইগারদের জার্সি!

গেল রবিবার রাত ১২ টায় টাইগার ১৫ সদস্যের স্কোয়াডের সারিবদ্ধভাবে নতুন জার্সি পড়া একটি গ্রুপ ছবি নিজেদের সামাজিক যোগাযোগমাধ্যমে আপলোড দেয় বিসিবি। এটাই মূলত ছিল বিসিবির জার্সি উন্মোচন। সেখানে ক্যাপশনে জুড়ে দেওয়া হয় ‘প্রথম বারের মতো এটা দেখুন! খেলোয়াড়রা ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রে (শুরু হতে যাওয়া) ২০২৪ আইসিসি ছেলেদের বিশ্বকাপের অফিশিয়াল কিটে সেজেছে‘। যদিও এই জার্সির ছবি সপ্তাহখানেক ধরেই ঘুরছিল সামাজিক যোগাযোগমাধ্যমে। তবে কেউ নিশ্চিত করে বলতে পারছিল না এটাই হতে যাচ্ছে কিনা। আর বিশ্বকাপের আগে দেখা গেল সবার সামনে ঘুরতে থাকা জার্সিটিই বাংলাদেশের বিশ্বকাপ জার্সি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের টাইগারদের নতুন জার্সি লাল-সবুজের মিশেলে দেশের ঐতিহ্য আর গৌরব ধারণ করেই তৈরি করা হয়েছে। জার্সির সামনে সাদা রংয়ে লেখা বাংলাদেশের নাম, পেছনে খেলোয়াড়ের নাম ও নম্বর ব্যবহার করা হয়েছে। বুকের একপাশে বিসিবি, অন্য পাশে ২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের লোগো। এছাড়া লাল রং ব্যবহার করা হয়েছে স্ট্রাইপ হিসেবে, জার্সির কাঁধ থেকে বাহু পর্যন্ত। পাশাপাশি বুকের দুই ধারে হালকা সোনালি স্ট্রাইপও আছে।

এদিকে বিসিবির আনুষ্ঠানিকভাবে জার্সি প্রকাশ্যে আনার আগেই ভারতীয় গণমাধ্যম স্টার স্পোর্টস এই জার্সি তিন চারদিন আগেই প্রকাশ করে দিয়েছিল। বিশ্বকাপের মূল পর্বের আগে আগামী ১ জুন ভারতের বিপক্ষে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে শান্তরা। মূলত ঐ ম্যাচের জন্যই একটি প্রমো প্রকাশ করেছিল ভারতীয় গণমাধ্যমটি। সেখানেই দেখা গিয়েছিল অধিনায়ক শান্ত-সাকিবদের গায়ে ঠিক এমনই জার্সি। অর্থাৎ বিসিবির আগে ভারতীয় গণমাধ্যমে প্রকাশ হয়েছিল বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপের জার্সি।

ইত্তেফাক/জেডএইচ