বুধবার, ১৯ জুন ২০২৪, ৫ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ঈদুল আজহার ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২ জুন

আপডেট : ২৮ মে ২০২৪, ১৩:৫১

ঈদুল আজহায় যাত্রীদের বাড়ি ফেরা নির্বিঘ্ন করতে আগামী ২ জুন থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে রেলওয়ে। আজ মঙ্গলবার রেলভবনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন রেলমন্ত্রী জিল্লুল হাকিম।

তিনি বলেন, শতভাগ টিকিট অনলাইনে বিক্রির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ১৭ জুনকে ঈদের দিন ধরে আগামী ২ জুন আন্তঃনগর ট্রেনের অগ্রিম ট্রেনের টিকিট বিক্রি শুরু হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আগামী ২ জুন বিক্রি হবে ১২ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ৩ জুন বিক্রি হবে ১৩ জুনের, ৪ জুন বিক্রি হবে ১৪ জুনের, ৫ জুন বিক্রি হবে  ১৫ জুনের এবং ৬ জুন বিক্রি হবে ১৬ জুনের অগ্রিম টিকিট। একইভাবে ১০ জুন থেকে ১৪ জুন পর্যন্ত ২০ থেকে ২৪ জুন পর্যন্ত তারিখের ফিরতি অগ্রিম টিকিট বিক্রি করা হবে।

ঈদুল আজহায় আগামী ১৬-১৮ জুন সরকারি ছুটি। এর আগে ১৪ ও ১৫ জুন শুক্র ও শনিবার। সে হিসেবে এবারের ঈদে সব মিলিয়ে ৫ দিনের ছুটি পাবেন কর্মজীবিরা।

এর আগে আন্তঃমন্ত্রণালয়ের এক সভায় আগামী ২ জুন থেকে অগ্রিম টিকিট বিক্রির প্রস্তাব দেয়া হয়। প্রস্তাব অনুযায়ী, এবার ঈদের আগে ৫ দিন ট্রেনযাত্রা ধরা হতে পারে। একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট অনলাইনে সংগ্রহ করতে পারবেন।

ইত্তেফাক/জেডএইচডি

এ সম্পর্কিত আরও পড়ুন