শনিবার, ১৫ জুন ২০২৪, ১ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

টি-টোয়েন্টি বিশ্বকাপ

হামলার শঙ্কায় ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তা জোরদার

আপডেট : ৩০ মে ২০২৪, ১৫:০২

দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। চলতি মাসেই বিশ্বকাপে সন্ত্রাসী হামলার হুমকি দিয়েছিল জঙ্গি সংগঠন ইসলামি স্টেট বা আইএস। যার কারণে বিশ্বকাপের সবচেয়ে হাইভোল্টেজ ভারত-পাকিস্তান ম্যাচে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

আগামী ৯ জুন নিউইয়র্কের আইজেনহাওয়ার পার্ক স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ভারত ও পাকিস্তানের মধ্যেকার হাইভোল্টেজ ম্যাচটি। এই ভেন্যুতে ৩ জুন থেকে ১২ জুন পর্যন্ত আটটি ম্যাচ অনুষ্ঠিত হবে। নিউইয়র্ক রাজ্যের গভর্নর ক্যাথি হোচুল জানিয়েছে, ম্যাচগুলো যেন ঠিকমতো অনুষ্ঠিত হয়, সে জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সঙ্গে নিয়ে মাসের পর মাস কাজ করে যাচ্ছে তার প্রশাসন।

তিনি বলেন, 'এই সময়ে কোন বিশ্বাসযোগ্য জন নিরাপত্তা হুমকি নেই। আমি নিউইয়র্ক স্টেট পুলিশকে উপস্থিতি বাড়াতে, উন্নত নজরদারি এবং পুঙ্খানুপুঙ্খ স্ক্রিনিং প্রক্রিয়া সহ উন্নত নিরাপত্তা ব্যবস্থায় নিয়োজিত করার নির্দেশ দিয়েছি। জন নিরাপত্তা আমার সর্বোচ্চ অগ্রাধিকার এবং আমরা ক্রিকেট বিশ্বকাপ নিরাপদ ও উপভোগ্য করতে প্রতিশ্রুতিবদ্ধ।'

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, কর্তৃপক্ষ হুমকির প্রতি সমর্থনমূলক এমন কোনো প্রমাণ এখনো পায়নি, যা দেখে হুমকিকে গুরুত্বের সঙ্গে নেওয়া যায়। তবে আইসিসি জানিয়েছে, নিউইয়র্কের ভেন্যু ছাড়াও অন্য ভেন্যুগুলোতেও নিরাপত্তা জোরদার করা হবে। 

আইসিসির এক মুখপাত্র বলেন, ‘সবার নিরাপত্তা নিশ্চিত করাই আমাদের প্রথম অগ্রাধিকার। আমাদের খুব ভালো এবং শক্তিশালী নিরাপত্তাব্যবস্থা আছে। এই আয়োজনে যেকোনো ধরনের ঝুঁকি কমাতে বৈশ্বিক পরিস্থিতিতে নজর রাখার পাশাপাশি আয়োজক দেশের কর্তৃপক্ষের সঙ্গেও নিবিড়ভাবে কাজ করা হচ্ছে।’

ইত্তেফাক/জেডএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন