শুক্রবার, ২১ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

টি-টোয়েন্টি বিশ্বকাপ 

কষ্টকর জয়ে বিশ্বকাপ শুরু ওয়েস্ট ইন্ডিজের 

আপডেট : ০৩ জুন ২০২৪, ০০:০৫

পাপুয়া নিউ গিনির বিপক্ষে নিশ্চিতভাবে ফেভারিট ছিল স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। তবে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে জয় পেতে বেশ বেগ পেতে হয়েছে ক্যারিবিয়ানদের। তবে কোনো অঘটন না ঘটিয়ে ৫ উইকেটের জয় দিয়ে বিশ্বকাপ শুরু করলো দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। 

রোববার (২ জুন) গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে টস জিতে পাপুয়া নিউ গিনিকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। ব্যাট করতে নেমে সিসে বাউয়ের ফিফটিতে নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রান সংগ্রহ করে তারা। দলের পক্ষে সর্বোচ্চ ৪৩ বলে ৫০ রান করেন সিসে। 

এছাড়া অধিনায়ক আসাদ ভালা করেন ২২ বলে ২১ রান। ক্যারিবিয়ানদের পক্ষে আন্দ্রে রাসেল ও আলজারি জোসেপ নেন ২টি করে উইকেট।  

১৩৭ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় ওয়েস্ট ইন্ডিজ। দলীয় ৮ রানে শূন্য হাতে ফিরে যান জনসন চার্লস। এরপর নিকোলাস পুরান ও ব্রান্ডন কিং মিলে শুরুর ধাক্কা সামাল দেন। ৫৩ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

এরপর দ্রুতই জোড়া উইকেট হারায় ক্যারিবিয়ানরা। পুরান ২৭ বলে ২৭ ও কিং ২৯ বলে ৩৪ রান করে আউট হন। তাদের বিদায়ের পর রসটন চেজ ও রোভম্যান পাওয়েলের ব্যাটে জয়ের পথেই থাকে ক্যারিবিয়ানরা।

এরপর দ্রুতই আরও দুই উইকেট তুলে নিয়ে ম্যাচ জমিয়ে ফেলে পাপুয়া নিউ গিনি। তবে চেজের অপরাজিত ২৭ বলে ৪২ রানে ভর করে ৬ বল হাতে রেখে ৫ উইকেটের জয় পায় ওয়েস্ট ইন্ডিজ।

ইত্তেফাক/জেডএইউচ

এ সম্পর্কিত আরও পড়ুন