বৃহস্পতিবার, ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

এমপি আনার হত্যাকাণ্ড

নেপালে আটক সিয়ামের বিরুদ্ধে ঢাকায় গ্রেপ্তারি পরোয়ানা

আপডেট : ০৩ জুন ২০২৪, ১১:৩৯

ঝিনাইদহ-৪ আসনের এমপি আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ডের মূল হোতা আখতারুজ্জামান শাহীনের সহযোগী নেপালে আটক সিয়ামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

রোববার (২ জুন) মামলার তদন্তকারী কর্মকর্তা আসামি সিয়ামের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহবুবুল হকের আদালত এ আদেশ দেন।

গত ২২ মে রাজধানীর শেরেবাংলা নগর থানায় খুন করার উদ্দেশ্যে অপহরণের অভিযোগে একটি মামলা দায়ের করেন এমপি আনারের মেয়ে মুমতারিন ফেরদৌস ডরিন।

জানা গেছে, নেপালে আটক হওয়া সিয়ামকে হেফাজতে নিতে চাইছে বাংলাদেশ ও ভারত উভয় দেশের তদন্ত সংশ্লিষ্টরা। আনার কলকাতায় হত্যার শিকার হওয়ায় এবং এ ঘটনায় কলকাতায় মামলা হওয়ায় পশ্চিমবঙ্গ সিআইডি আসামি সিয়ামকে পেতে চাইছে।

অন্যদিকে আনার বাংলাদেশি নাগরিক এবং বাংলাদেশের শেরেবাংলা নগর থানায় এমপি আনারকে অপহরণ করার অভিযোগে দায়ের করা মামলায় বাংলাদেশ পুলিশও এই আসামিকে পেতে চাইছে।

নেপালে আটক এই আসামিকে পাওয়া নিয়ে দুই দেশের পুলিশের মধ্যে আলোচনা চলছে। বাংলাদেশ ও ভারতের দুটি টিম ইতিমধ্যে নেপালে অবস্থান করছে। তবে এ বিষয়ে উভয় দেশের পুলিশ সিদ্ধান্তে পৌঁছালে নিয়ম অনুযায়ী আসামি সিয়ামকে হস্তান্তর করবে বলে জানিয়েছে নেপাল পুলিশ।

ইত্তেফাক/এসকে