শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

বিশ্বকাপে বাংলাদেশকে হারাবে নেদারল্যান্ডস: ইয়ান বিশপ

আপডেট : ০৩ জুন ২০২৪, ১৭:২০

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডসের কাছে হারবে বাংলাদেশ, এমন ভবিষ্যদ্বাণী করেছেন ক্যারিবিয়ান কিংবদন্তি ইয়ান বিশপ। এমনকি বিশ্বকাপে ছোট দলের বিপক্ষে বাংলাদেশের হারের সম্ভাবনা বেশি বলেও মন্তব্য করেছেন ওয়েস্ট ইন্ডিজের সাবেক এই খেলোয়াড়। অপরদিকে টুর্নামেন্টের সম্ভাব্য সেরা বোলিং দল হিসেবে পাকিস্তানকে বেছে নিয়েছেন এই উইন্ডিজ কিংবদন্তি।

ইয়ান বিশপ বলেন, আমরা গত কয়েকটি বিশ্বকাপে নতুন দলগুলোর কাছে বড় দলকে হারতে দেখেছি। সে হিসেবে এবারের আসরে ছোট দলগুলোর কাছে হারের ঝুঁকি সবচেয়ে বেশি বাংলাদেশের। আপনি সম্ভাবনার কথা যদি বলেন, তাহলে আমি বলব বাংলাদেশকে হারাবে নেদারল্যান্ডস।

ক্যারিবিয়ান কিংবদন্তি ইয়ান বিশপ

বিশ্বকাপের ডি গ্রুপে লড়বে টাইগাররা। গ্রুপের বাকি চার দল দক্ষিণ আফ্রিকা, শ্রীলঙ্কা, নেপাল ও নেদারল্যান্ডস। ডাচদের কাছে বাংলাদেশের হার দেখলেও অপর সহযোগি দেশ নেপাল নিয়েও বেশ উচ্ছ্বসিত ইয়ান বিশপ। বলেন, আমি নেপালের খেলা দেখতে মুখিয়ে আছি। যেভাবে দেশটির সমর্থকেরা দলটাকে সমর্থন করে, সেটা দারুণ ব্যাপার। দলটার বেশ প্রতিভাও আছে। হয়তো এই টুর্নামেন্টে নয়, কিন্তু কয়েক বছরের মধ্যে দলটা ভালো জায়গায় আসবে।

বোলিংয়ের দিক দিয়ে বাবর আজমের দলকে সবচেয়ে এগিয়ে রেখেছেন বিশপ। তিনি বলেন, পাকিস্তানের সবাই যদি ফিট থাকে, তাহলে তাদের বোলিংয়ের ভারসাম্য বেশ ভালো। নাসিম শাহ, শাহিন আফ্রিদির সঙ্গে দলে ফেরা মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিম আছে। তাদের যে প্রতিভা, সেদিক থেকে আমি পাকিস্তানের বোলিং আক্রমণকে সেরা বলব।

টি-টোয়েন্টি বিশ্বকাপে নেদারল্যান্ডস

উল্লেখ্য, বিশ্বকাপে বিশপের ফেবারিটের তালিকায় রয়েছে দুটি দেশ। সেখানে সবার আগে যায়গা পেয়েছে ওয়েস্ট ইন্ডিজে। বিশপের পছন্দের তালিকায় দ্বিতীয় দলটি হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম শিরোপা জয়ী দল ভারত।

ইত্তেফাক/এনএ