শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

টি-টোয়েন্টি বিশ্বকাপ 

শ্রীলঙ্কাকে হারিয়ে শুভসূচনা দক্ষিণ আফ্রিকার 

আপডেট : ০৩ জুন ২০২৪, ২৩:৫৩

টার্গেট মাত্র ৭৮ রানের। তবে মামুলি সেই টার্গেট তাড়া করতে নেমে বেশ বেগ পেতে হয়েছে দক্ষিণ আফ্রিকাকে। যদিও শেষ পর্যন্ত জয় নিয়ে মাঠ ছেড়েছে প্রোটিয়ারা। টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ৬ উইকেটে হারিয়ে শুভসূচনা করেছে দক্ষিণ আফ্রিকা।

সোমবার (৩ জুন) সোমবার (৩ জুন) নিউ ইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন লঙ্কান অধিনায়ক ওয়ানিন্দু হাসারাঙ্গা। প্রথমে ব্যাট করতে নেমে প্রোটয়াদের বোলিং তোপে ১৯ ওভার ১ বলে ৭৭ রানে অলআউট হয় লঙ্কানরা। যা তাদের টি-টোয়েন্টি ক্রিকেট ইতিহাসে সর্বনিম্ন দলীয় সংগ্রহ।

এদিন ব্যাট হাতে কেউ সুবিধা করতে পারেননি। দলের পক্ষে কুশল মেন্ডিস সর্বোচ্চ ৩০ বলে করেন ১৯ রান। এছাড়া অ্যাঞ্জেলো ম্যাথুস করেন ১৬ বলে ১৬ রান। দক্ষিণ আফ্রিকার পক্ষে এনরিখ নরকিয়া নেন সর্বোচ্চ ৪টি উইকেট। এছাড়া কাগিসো রাবাদা ও কেশভ মহারাজ নেন ২টি করে উইকেট। 

৭৮ রানের মামুলি টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই জোড়া উইকেট হারিয়ে ধুঁকতে থাকে দক্ষিণ আফ্রিকা। রেজা হেনড্রিকস ২ বলে ৪ ও এইডেন মার্করাম ১৪ বলে ১২ রান করে সাজঘরে ফিরে যান।

তাদের বিদায়ের পর স্টাবসকে সঙ্গে নিয়ে শুরুর ধাক্কা সামাল দেওয়ার চেষ্টা করেন কুইন্টন ডি কক। তবে দ্রুতই জোড়া উইকেট হারিয়ে বিপাকে পড়ে প্রোটিয়ারা। ডি কক ২৭ বলে ২০ ও স্টাবস ২৮ বলে ১৩ রান করে আউট হন।

এরপর হেনরিখ ক্লাসেন ডেভিড মিলারকে সঙ্গে নিয়ে সাবলীলভাবে ব্যাটিং করতে থাকেন। শেষ পর্যন্ত এই দুই ব্যাটারের ব্যাটে ২২ বল হাতে রেখে ৬ উইকেটের জয় পায় দক্ষিণ আফ্রিকা।

ক্লাসেন ২২ বলে ১৯ ও মিলার ৬ বলে ৬ রানে অপরাজিত থাকেন। লঙ্কানদের পক্ষে হাসারাঙ্গা নেন ২টি উইকেট।   

ইত্তেফাক/জেডএইউচ