শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ঈদের ছুটিতে ইবির আবাসিক হল খোলা রাখার দাবি

প্রধান ফটকে তালা দিয়ে বিক্ষোভ

আপডেট : ০৪ জুন ২০২৪, ০০:৩০

পবিত্র ঈদুল আজহা ও গ্রীষ্মকালীন ছুটি উপলক্ষে আগামী ৬ থেকে ২৮ জুন পর্যন্ত ২৩ দিন ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ছুটি ঘোষণা করা হয়েছে। এ ছুটির মধ্যে ১০ থেকে ২৪ জুন পর্যন্ত ১৪ দিন আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। তবে শিক্ষার্থীরা পড়াশুনা অব্যাহত রাখার লক্ষ্যে এ সময় আবাসিক হলসমূহ খোলা রাখার দাবি জানিয়েছেন।

গতকাল সোমবার দুপুরে এ দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা। বিক্ষোভের এক পর্যায়ে প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেন তারা। এতে দুপুর ২টায় নির্ধারিত বিশ্ববিদ্যালয়ের বাস ক্যাম্পাস থেকে ছেড়ে যেতে বিলম্ব হয়। তারা একই দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম জানান, ক্যাম্পাস এবং হল তার নিজস্ব নিয়ম এবং সিডিউল মেনে চলে। একাডেমিক ক্যালেন্ডার দেওয়া হয়েছে বছরের শুরুতেই। হল বন্ধের ব্যাপারটা পূর্বনির্ধারিত। আমি চাইলেও নিয়মবহির্ভূতভাবে তার বাইরে কিছু করতে পারি না। এখন ছুটির সিদ্ধান্ত এবং রেজুলেশন হয়ে গেছে। এই বিষয়ে আমি ছাত্র উপদেষ্টাকে বলেছি, প্রভোস্ট কাউন্সিলের সঙ্গে যোগাযোগ করতে। তারপর এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া যাবে।

ইত্তেফাক/এমএএম