শনিবার, ২২ জুন ২০২৪, ৮ আষাঢ় ১৪৩১
The Daily Ittefaq

ফেসবুকে নির্দিষ্ট ব্যক্তির পোস্ট দেখতে না চাইলে

আপডেট : ০৪ জুন ২০২৪, ০৪:০০

ফেসবুকে ইচ্ছা না থাকা সত্ত্বেও অনেক পরিচিত ব্যক্তিকে বন্ধুতালিকায় স্থান দিতে হয়। কিন্তু বন্ধুতালিকায় থাকা ব্যক্তিদের কেউ কেউ নিয়মিত অপ্রাসঙ্গিক ও অবাঞ্ছিত পোস্ট প্রকাশ করেন। সেই পোস্টগুলো নিজেদের ফেসবুক ফিডে দেখা যাওয়ার কারণে বিরক্তও হন অনেকে। তবে সম্পর্ক নষ্টের ভয়ে চাইলেও অপ্রাসঙ্গিক ও অবাঞ্ছিত পোস্ট করা ব্যক্তিদের ফেসবুকের বন্ধুতালিকা থেকে বাদ দেওয়া যায় না।

এ ক্ষেত্রে ব্যবহারকারীরা বন্ধুতালিকায় থাকা নির্দিষ্ট ব্যক্তিকে আনফলো করে এ সমস্যার সমাধান করতে পারেন। এতে করে সেই ব্যক্তি বন্ধুতালিকায় থাকলেও তার কোনো পোস্ট ফেসবুকে দেখা যাবে না। শুধু তা-ই নয়, আনফলো করার বিষয়টিও জানতে পারবেন না সেই ব্যক্তি।

নির্দিষ্ট ব্যক্তির পোস্ট দেখতে না চাইলে প্রথমে স্মার্টফোন থেকে ফেসবুকে প্রবেশ করে ওপরের ডান দিকে থাকা তিনটি রেখা মেনুতে ট্যাপ করতে হবে। এরপর নিচে স্ক্রল করে ‘সেটিংস অ্যান্ড প্রাইভেসি’ মেনুতে ট্যাপ করে ‘সেটিংস’ নির্বাচন করতে হবে। এবার ‘প্রেফারেন্স’-এর নিচে থাকা ‘নিউজ ফিড’ নির্বাচন করে ‘আনফলো’ অপশনে ক্লিক করলেই নিচে বন্ধুতালিকায় থাকা সবার নাম দেখা যাবে। সেখান থেকে কাঙ্ক্ষিত ব্যক্তির নামের পাশে আনফলো বাটন নির্বাচন করতে হবে। এরপর সেই ব্যক্তির প্রোফাইল দেখা যাওয়ার পর নামের পাশে থাকা আনফলো বাটনে ক্লিক করতে হবে। এছাড়া নির্দিষ্ট ব্যক্তির ফেসবুক প্রোফাইলে গিয়েও তাকে আনফলো করা যায়। এ জন্য প্রোফাইলে প্রবেশ করে ফ্রেন্ডস বাটনে ট্যাপ করতে হবে। তারপর প্রদর্শিত অপশন থেকে আনফলো বাটন নির্বাচন করতে হবে।

ইত্তেফাক/এমএএম